Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধের পরিশুদ্ধ চেতনায় জ্ঞানভিত্তিক সমাজ গড়তে হবে -চসিক মেয়র নাছির

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের পরিশুদ্ধ চেতনায় জ্ঞানভিত্তিক প্রযুক্তি নির্ভর সমাজ গড়ে তুলতে হবে। সর্বোপরি সামাজিক বৈষম্য নিরসনে সম্পদ ও উৎপাদনের সুষম বন্টন নিশ্চিত করতে হবে। তিনি গতকাল (শনিবার) সিটি কর্পোরেশনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত মুক্তিযোদ্ধা ও সাহসিকা জননী সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মেয়র বলেন, মুক্তিযুদ্ধ কোন গল্প গাঁথা নয়, বাঙালির হৃদয়ে প্রতিদিনের সংকল্প চিত্র। আজ যারা এ আয়োজনে সংবর্ধিত হচ্ছেন তাদেরকে সম্মান জানাই। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আহ্বানে সাড়া দিয়ে স্বাধীনতা ছিনিয়ে এনেছিল মুক্তিযোদ্ধারা।
এতে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগ জাতীয় পরিষদের সদস্য এড. আনোয়ারুল কবির চৌধুরী, সাবেক সংসদ সদস্য হাসিনা মান্নান, মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলার ইউনিট কমান্ডার মো. সাহাব উদ্দিন, চসিক প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সহ-সভাপতি ও চসিক কাউন্সিলর এইচ এম সোহেলের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদস্য সচিব লিটন রায় চৌধুরী। বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সিরু বাঙালি, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রা জেলার সভাপতি অনুপ বিশ্বাস, প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযুদ্ধের পরিশুদ্ধ চেতনায় জ্ঞানভিত্তিক সমাজ গড়তে হবে -চসিক মেয়র নাছির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ