Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জনগণের সার্বিক কল্যাণে বর্তমান সরকার নিবেদিত -মন্ত্রি পরিষদ সচিব

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মন্ত্রীপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, জনগণের সার্বিক কল্যাণ ও রাষ্ট্রীয় কর্মকা-ে উচ্চাদর্শ প্রতিষ্ঠায় বর্তমান সরকার নিবেদিত। এ লক্ষ্যে সরকারের ভিশন ‘রূপকল্প ২০২১’ বাস্তবায়নসহ আগামী এক দশকে বাংলাদেশকে ক্ষুধা, বেকারত্ব ও দারিদ্র্যমুক্ত করার প্রত্যয়ে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। গতকাল (শনিবার) চট্টগ্রাম সার্কিট হাউজে মন্ত্রীপরিষদ বিভাগ ও জেলা প্রশাসন আয়োজিত জাতীয় শুদ্ধাচার কৌশল সংক্রান্ত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।
মন্ত্রীপরিষদ সচিব বলেন, সুশাসন প্রতিষ্ঠা, দুর্নীতি দমন, শুদ্ধাচার ও জনগণের কাছে সেবা পৌঁছে দেয়ার পদ্ধতি আরও সহজীকরণ করে মাঠ প্রশাসনকে ঢেলে সাজানো হয়েছে। সরকারি সেবা নিতে গিয়ে জনগণ যাতে হয়রানির শিকার না হয় সেদিকে খেয়াল রেখে সরকারের প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীকে আত্মশুদ্ধ হয়ে স্বচ্ছতা, দক্ষতা ও জবাবদিহিতার সাথে অর্পিত দায়িত্ব পালন করতে হবে। জাতীয় শুদ্ধাচার কৌশল সংক্রান্ত বিভিন্ন বিষয় মাল্টিমিডিয়ার মাধ্যমে তুলে ধরেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের ক্যাফাসিটি ডেভেলপমেন্ট অফিসার মানিক মাহমুদ, মন্ত্রীপরিষদ বিভাগের উপ-সচিব আলতাফ হোসেন শেখ ও মন্ত্রী পরিষদ বিভাগের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ কামরুল হাসান।
চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রীপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় ও সংস্কার) এম এন জিয়াউল আলম, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বহিরাগমন ও নিরাপত্তা) মোস্তাফা কামাল উদ্দিন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাং শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার ইকবাল বাহার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনগণের সার্বিক কল্যাণে বর্তমান সরকার নিবেদিত -মন্ত্রি পরিষদ সচিব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ