Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুই মন্ত্রীর পদত্যাগ ও বিচার দাবি

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দ-প্রাপ্ত দুই মন্ত্রীর পদত্যাগ ও পানামা পেপারস কেলেঙ্কারিতে মানি লন্ডারিং এ জড়িত ২৫ বাংলাদেশির বিচারের দাবি জানিয়েছে দুর্নীতি প্রতিরোধ আন্দোলন নামক একটি সংগঠন। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, শপথ ভঙ্গের কারণে দুই মন্ত্রী এক লাখ টাকা জরিমানা দিয়েও মন্ত্রিত্ব চালিয়ে যাচ্ছেন অথচ তারা দ-প্রাপ্তের দিন থেকেই মন্ত্রিত্ব করার বৈধতা হারিয়েছে। এ যেন সংবিধানের আড়ালে অসংবিধানিক শাসন।
পানামা পেপারস কেলেঙ্কারিতে ও বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত অর্থ পাচারের তালিকায় যে সব মন্ত্রী, নেতা ও ব্যবসায়ীদের বিরুদ্ধে মানি লন্ডারিং ও রাষ্ট্রদ্রোহীতার মামলা দায়ের করে দ্রুত বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর আহ্বানও জানান বক্তারা।
বক্তারা বলেন, রাজকোষ বাংলাদেশ ব্যাংক থেকে অনেক টাকা লুট হয়েছে, মানি লন্ডারিং টাকা পাচার হয়েছে, শেয়ার বাজারেও লুটপাটে সর্বশান্ত করেছে সাধারণ মানুষকে। যারা এসবের সঙ্গে জড়িত তারা দেশদ্রোহী, রাষ্ট্রবিরোধী। এদের অবিলম্বে বিচার হওয়া উচিত।
সংগঠনের আহ্বায়ক হারুন-অর-রশিদ খানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দিন, বাংলাদেশের কংগ্রেসের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বাপ্পি সরদার, পিডিপিদর যুগ্ম-মহাসচিব মাসুদ্দুজ্জামান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই মন্ত্রীর পদত্যাগ ও বিচার দাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ