Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ভন্ডপীরদের অপতৎপরতা বন্ধের দাবিতে সমাবেশ

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কুমিল্লার মেঘনায় ভন্ড পীরদের গ্রেফতার ও ধর্মের নাম ভাঙিয়ে অসামাজিক কার্যকলাপ বন্ধ ও মাদকমুক্ত মেঘনা গড়ার দাবিতে শান্তিপূর্ণ সমাবেশ করেছে ইমান আক্বিদা সংরক্ষণ কমিটি। গত শুক্রবার বাদ জুমা উপজেলার মানিকারচর এল এল মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে ওহাব মাষ্টারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইমান আক্বিদা সংরক্ষণ কমিটির সভাপতি ও হেফাজতে ইসলাম ঢাকা মহানগর দক্ষিণ এর যুগ্ন সদস্য সচিব মাওলানা আলতাফ হোসাইন। এতে আরো বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক মুফতী সুলতান মহিউদ্দিন, মাওলানা মহিউদ্দিন (সুমন), মাওলানা আল আমিন, মাওলানা সাঈদ, মাওলানা মুফতী সাঈদ, মাওলানা জালাল, মাওলানা ইব্রাহিম খলিল, মাওলানা আনিসুল্লাহ, মাওলানা জালাল প্রমুখ।
সমাবেশে মাওলানা আলতাফ হোসাইন বলেন, মেঘনা উপজেলায় কোন অসামাজিক কার্যলাপ সহ্য করা হবে না। যারা পীর মুরিদীর নামে এলাকার সরলমনা মুসলমানদের বিভ্রান্ত করছে, তাদেরকে গ্রেফতার করে উপযুক্ত শাস্তি দিতে হবে। তিনি একজন ভন্ডপীরকে গ্রেফতার করায় মেঘনা উপজেলার নির্বাহী অফিসার শাহিন আক্তার সুমিকে ধন্যবাদ জানিয়ে বলেন, তাওহিদী জনতার দাবীকে সম্মান জানিয়ে আশা করি, আপনি বাকী ভ-দের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করবেন।
নেতৃবৃন্দ বলেন, স্থানীয় উপজেলা চেয়ারম্যান ভন্ড পীর ও মাদক ব্যবসায়ীদের পক্ষ নিয়ে এলাকাবাসীকে লোকজনকে হুমকি ধামকি দিচ্ছেন। উপজেলা চেয়ারম্যানকে অবিলম্বে ফিরে এসে জনতার কাতারে শামিল হওয়ার অনুরোধ জানাচ্ছি। নতুবা ২৮ মে ইউপি নির্বাচনের পর ইমান আক্বিদা সংরক্ষণ কমিটি কঠিন কর্মসূচী দিতে বাধ্য হবে।
উল্লেখ্য, মেঘনা উপজেলায় স্থানীয় ভন্ডপীর সাত্তার মাস্টার দীর্ঘ দিন যাবৎ পীর মুরিদীর নামে ধর্ম বিরোধী ও অসামাজিক কার্যকলাপের মাধ্যমে সরলমনা মুসলমানদের বিভ্রান্ত করছে। গত ১০ এপ্রিল অসামাজি কার্যকলাপে লিপ্ত হওয়ার অভিযোগ মোবাইল কোর্ট তাকে গ্রেফতার করে ৬ মাসের শাস্তি দেয়। এরপর থেকে তার অনুসারী গোলাম মোস্তফা ও ডা. নুরু গং এলাকাবাসীকে হুমকি-ধমকি প্রদান করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভন্ডপীরদের অপতৎপরতা বন্ধের দাবিতে সমাবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ