Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানুষের পাপে ভূপৃষ্ঠে দুর্যোগ নেমে আসে

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : কাগতিয়া দরবার শরীফের পীরসাহেব অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, কালজয়ী আধ্যাত্মিক মনীষী গাউছুল আজমের তরিক্বত মানবমনের কুপ্রবৃত্তির ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার সেরা মাধ্যম। কেননা মানবমনের সহজাত কুপ্রবৃত্তিগুলো সবল ও সতেজ থাকলে সুপ্রবৃত্তিগুলো মৃতপ্রায় হয়ে যায়। তখন মানুষের ঈমান দুর্বল হয়ে পড়ে। এ অবস্থায় কুপ্রবৃত্তির তাড়নায় মানুষ পাপের পথে ধাবিত হয়। আর পাপের কারণে ভূপৃষ্ঠে নেমে আসে বন্যা, খরা, ভূমিকম্প, মহামারীসহ নানা দুর্যোগ।
তিনি গত ২২ এপ্রিল চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ চৌমুহনী চত্বরে পবিত্র মেরাজুন্নবী (দঃ) উপলক্ষে মুনিরীয়া যুব তবলীগ কমিটি হালিশহর ও আগ্রাবাদ শাখার উদ্যোগে আয়োজিত এশায়াত মাহফিলে উপস্থিত ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আল্লাহর একান্ত অনুগ্রহ ও দয়া পেতে হলে অতীতের সকল ভুলের জন্য তার দরবারে ক্ষমা চেয়ে কোরআন-সুন্নাহ্র পূর্ণ অনুসারী হতে হবে। জীবনের প্রতিটি ক্ষেত্রে কোরআন-সুন্নাহ্কে শক্তভাবে আঁকড়ে ধরে ইসলামী জীবন গঠনে ব্রতী হতে হবে। চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সিনিয়র সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাব-এর সাবেক সভাপতি আলহাজ্ব আলহাজ¦ আলী আব্বাস-এর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন. ২৪নং উত্তর আগ্রাবাদ ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ নাজমুল হক (ডিউক)। প্রধান আলোচক ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া তবলীগ কমিটি ওলামা পরিষদের এশায়াত সম্পাদক হযরতুলহাজ্ব আল্লামা মুফতি মোহাম্মদ আনোয়রুল আলম সিদ্দিকী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম এ মাদরাসার মুহাদ্দিস আল্লামা মোহাম্মদ আশেকুর রহমান, মুনিরীয়া তবলীগ ও যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর সহ-এশায়াত সম্পাদক আল্লামা মোহাম্মদ শাহজাহান নোমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানুষের পাপে ভূপৃষ্ঠে দুর্যোগ নেমে আসে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ