Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যোগসাজশে হত্যা ও লাশ গুমের অপরাধে পুলিশ বাদী মামলা

ফলোআপ : পূর্বাচলে ৩ যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রূপগঞ্জ উপজেলার পূর্বাচল উপ-শহরের আলমপূরা এলাকার ব্রীজের নীচ থেকে তিন যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধারের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। পরস্পর যোগসাজশে হত্যা করে গুম করার অপরাধে এসআই সফিউদ্দিন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে শনিবার দুপুরে মামলাটি দায়ের করেন। তবে গতকাল পর্যন্ত পুলিশ এ চাঞ্চল্যকর হত্যাকান্ডের সাথে জড়িতদের শনাক্ত বা কাউকে গ্রেফতার করতে পারেনি।
হাসপাতালে নিহত নূর হোসেনের বড় ভাই আব্দুস সামাদের দাবি করেন, তার ছোট ভাই নূর হোসেনের বিরুদ্ধে থানায় কোনো মামলা নেই। ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিয়ে পরিকল্পিতভাবে তাদেরকে গুলি করে হত্যা করে। তারা এই ঘটনায় জড়িতদের বিচার চান।
ময়নাতদন্তকারী চিকিৎসক নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো. আসাদুজ্জামান বলেন, নিহত প্রত্যেকের গুলি একই অস্ত্রের। গুলিতে রক্তক্ষরণ হয়ে তাদের মৃত্যু হয়েছে। নিহতদের একজনের বুকের ভেতর থেকে একটি গুলি উদ্ধার করা হয়েছে। গুলি কী অস্ত্রের তা ব্যালিস্টিক পরীক্ষার জন্য পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
বাদী সফিউদ্দিন মামলায় উল্লেখ করেন, তিনি স্পেশাল ৫ ডিউটি করার সময় শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে লোকমুখে জানতে পারেন পূর্বাচল উপ-শহরের আলমপূরা এলাকার ৯ নং সেক্টরের ১১নং ব্রীজের নীচে পাঁকা কড়িডরের উপর ৩টি অজ্ঞাতনামা পুরুষের লাশ পড়ে আছে। পরে আরো পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে দেখতে পান ওই ৩টি লাশ মাথা ও শরীরের বিভিন্ন স্থানে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে আছে। পরে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে লাশ গুলো উলট-পালট করে দেখা যায়, ওই ৩টি লাশের বুকের বাম পাশে, বুকের পাজরে, কনই উপরে, পিঠে ঘারের নিচে, পিঠের ডান পাশের কোমরের উপরে, বাম পায়ের রানের হাটুর উপরে, বুকের মাঝখানে, মাথার ডান পাশে, পিঠে, মাথার ডান পাশের কপালে, মাথার পেছনের মাঝ বরাবর গুলির জখম পরিলক্ষিত পাওয়া যায়। ৩ জনের মধ্যে এক জনের প্যান্টের পকেট থেকে ৬০ পিছ ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। প্রাথমিক ভাবে প্রথম অবস্থায় এলাকার লোকজন তাদেরকে চিনতে না পারায় ফেইসবুক, ইমো ও বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচার করা হয়। এর মধ্যেই ওই ৩ জনের নাম পরিচয় পাওয়া যায়। তারা হলো, ঢাকা জেলার মহাখালীর নিকেতন বাজার এলাকার মৃত শহিদুল্লাহ’র ছেলে সোহাগ (৩২), ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার গোরেলা এলাকার আব্দুল মান্নানের ছেলে শিমূল আজাদ ও মুন্সিগঞ্জ জেলার টুঙ্গিবাড়ির থানার পাইকপাড়া এলাকার মৃত আঃ ওহাবের ছেলে নূর হোসেন বাবু। মামলায় আরো উল্লেখ করা হয়, ধারনা করা হচ্ছে লাশ উদ্ধারের পুর্বে গত ১৩ সেপ্টেম্বর রাতে বা ১৪ সেপ্টেম্বর সকালে অজ্ঞাত নামা আসামীরা পরষ্পর যোগসাজশে হত্যা করে লাশ গুম করার উদ্দেশ্যে পূর্বাচল উপ-শহরের আলমপূরা এলাকার ব্রীজের নীচে ফেলে রেখে ৩০২/২০১/৩৪ ধারা অপরাধ করেছে।
রূপগঞ্জ থানার ওসি(তদন্ত) রফিকুল ইসলাম জানান, নিহত সোহাগের বিরুদ্ধে বনানি থানায় একটি হত্যা মামলাসহ ৪টি মাদক মামলা রয়েছে। এছাড়া শিমুল আজাদ ও নুর হোসেন বাবুর বিরুদ্ধেও মাদকসহ বিভিন্ন মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা

৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ