Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেগমগঞ্জ-সোনাপুর সড়ক এগিয়ে চলছে চার লেনের কাজ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

বেগমগঞ্জ-সোনাপুর জিরো পয়েন্ট ১৩ কিলোমিটার ফোরলেন সড়কের নির্মাণ কাজ এগিয়ে চলছে। সড়কটির বেগমগঞ্জ অংশ থেকে কাজ শুরু হয়েছে। ১৩ কিলোমিটার সড়কের পাশে বিভিন্ন স্থাপনা অপসারনে জেলা প্রশাসক কার্যালয় থেকে নোটিশ প্রদান করা হয়েছে। ৯২৬ কোটি টাকা ব্যয়ে বেগমগঞ্জ-সোনাপুর ফোরলেন সড়কের নির্মাণ কাজ আগামী ২০২০ সালে সম্পন্ন হবে বলে নোয়াখালী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী বিনয় কুমার পাল ইনকিলাবকে জানান।
উল্লেখ্য, কুমিল্লা টমচম ব্রীজ থেকে নোয়াখালীর বেগমগঞ্জ চৌরাস্তা পর্য্যন্ত ৫৯ কিলোমিটার সড়ক ফোরলেন নির্মাণের প্রাথমিক কাজ শুরু হয়েছে। ২১৭০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ফোরলেন সড়কের নির্মাণ কাজ ২০২০ সালে সম্পন্ন হবে বলে জানা গেছে। সে হিসেবে কুমিল্লা টমচম ব্রীজ থেকে সোনাপুর জিরো পয়েন্ট পর্য্যন্ত ৭২ কিলোমিটার ফোরলেন সড়ক নির্মাণে ৩০৯৬ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। নোয়াখালী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আরো জানান, সোনাপুর - জোরালগঞ্জ সড়ক নির্মাণের কাজ শেষ পর্যায়ে রয়েছে। এছাড়া এতদ্বঞ্চলে সড়ক যোগাযোগ ব্যবস্থা আরো আধুনিক করার লক্ষে সরকার সোনাপুর জিরো পয়েন্ট থেকে চেয়ারম্যান ঘাট পর্য্যন্ত সড়ক উন্নয়ন কাজ অচিরেই শুরু হবে। এসব প্রকল্পের কাজ সম্পন্ন হলে এতদ্বঞ্চলে যোগাযোগের ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন ঘটবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেগমগঞ্জ

২৬ ফেব্রুয়ারি, ২০২২
১৮ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ