Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জোর করে ক্ষমতায় থাকার অভিপ্রায় আ.লীগের নেই-ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জোর করে ক্ষমতায় থাকার অভিপ্রায় আওয়ামী লীগের নেই। তিনি বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা তো বলেই দিয়েছেন, জনগণ ভোট দিলে ক্ষমতায় থাকবো, না দিলে নয়। জোর করে ক্ষমতায় থাকার ইচ্ছা আওয়ামী লীগের নাই।
গতকাল সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির ওয়েব সাইট উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার রোধ ও সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরতে ‘ডব্লিউডব্লিউডব্লিউ.এসটিএসসি.এএলবিডি.ওআরজি’ এই ওয়েবসাইট তৈরী করেছে। দলের কেন্দ্রীয়, জেলা, উপজেলার বিজ্ঞান ও প্রযুক্তি বিয়ষক সম্পাদকগণ এই সাইটে যুক্ত থাকবেন।
দেশের রাজনীতির বিষয়ে বিএনপি বিদেশীদের কাছে নালিশ করে সংকীর্ণ মানসিকতা পরিচয় দিয়েছে বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি বিদেশীদের কাছে নালিশ করে দেশ ও জনগণকে অসম্মান করেছে। জনগণকে অসম্মান করার বিষয়ে আমি জনগণের বিবেকের আদালতে পাল্টা নালিশ করছি।
‘ভোট দেবে জনগণ, বিদেশীরা কি ক্ষমতায় বসাবে’- এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, আপনারা বাংলাদেশের রাজনীতি করেন, দেশের গণতন্ত্র নিয়ে আপনাদের কোন নালিশ থাকলে আপনার জনগণের কাছে নালিশ করুন।
তিনি বলেন, কোন বিদেশী শক্তি দেশে কাউকে ক্ষমতায় বসাতে পারবে না। জনগণের প্রতি আস্থা থাকলে বিএনপির নেতারা বিদেশে গিয়ে নালিশ করে দেশকে ছোট করার মতো ছোট মানসিকতার পরিচয় দিতে পারতেন না।
ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার স্বপ্ন নেক্সট জেনারেশন, এদের (বিএনপি) স্বপ্ন নেক্সট ইলেকশন, ক্ষমতা ছাড়া এরা কিছুই বুঝে না। তবে কোনও বিদেশি শক্তি কাউকে ক্ষমতায় বসাতে পারবে না।
ফেসবুক বন্ধ রাখা ঠিক হবে না জানিয়ে তিনি বলেন, এটার ভালো এবং খারাপ- দুটো দিকই আছে। খারাপ দিকটার মোকাবেলা করতে হবে।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হোসেন মনসুর, উপ-কমিটির সদস্য সচিব ও আওয়ামী লীগের বিজ্ঞান প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, সাংষ্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, তথ্য ও গবেষণা সম্পাদক এ্যাড. আফজাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ