Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মায়ের আশীর্বাদের ধাক্কায় রংপুরে ঝরেছে ৩ প্রাণ

বিভিন্ন স্থানে নিহত ১৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

রংপুরে গতকাল এমকে পরিবহনের (রংপুর-জ ০৪-০০৩১) চালক বদরগঞ্জ রোড থেকে বের হয়ে পীরগঞ্জ ভেন্ডাবাড়ি দিয়ে নবাবগঞ্জ যাওয়ার উদ্দেশ্যে টার্মিনাল মোড়ে গাড়িটি ঘুরিয়ে নেয়। এসময় বেপরোয়া গতিতে আসা গাইবান্ধাগামী ‘মায়ের আশির্বাদ’ পরিবহন (ঢাকা মেট্রো- জ ১৪-১০৮৬) নিয়ন্ত্রণ হারিয়ে এমকে পরিবহনকে ধাক্কা দিলে এমকে পরিবহন গাড়িটি দুমড়ে মুচড়ে উল্টে যায়। এতে এক নারীসহ ৩ জন মারা যায়। ৩৬ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে রংপুরসহ ১৪ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৩০ জন। বিশেষজ্ঞদের মতে, সড়ক আইন প্রনয়ণের সত্ত্বেও প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। কারণ হিসেবে তারা আইন প্রয়োগের যথার্থতার উপর প্রশ্ন রেখে বলেন. চালক ও যাত্রীদেরও সচেতনতার অভার রয়েছে। আমাদের ব্যুরো প্রধান ও সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
রংপুর : রংপুরে সড়ক দুর্ঘটনায় এক নারীসহ ৩ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ২০ জন আহত হয়েছেন। রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ জানান, জেলার কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকার রপুর-দিনাজপুর মহাসড়কের চার রাস্তার মোড়ে গতকাল বেলা সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
নিহতদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- রংপুর নগরীর বড়বাড়ি হিন্দু পাড়ার যোগেশ চন্দ্রের ছেলে দুলাল চন্দ্র (৪৫) ও রংপুরের মিঠাপুকুর উপজেলার আফজালপুর গ্রামের গোলাম মোস্তফার স্ত্রী হাসিনা বেগম (৫৫)।
প্রত্যক্ষদর্শীদের বরাতে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে যাত্রী নিয়ে এ ম কে পরিবহনের একটি বাস দিনাজপুরের নবাবগঞ্জে যাচ্ছিল। চালক চার রাস্তার মোড় থেকে বাসটি ঘুরিয়ে মহাসড়কে ওঠার সময় বাস টার্মিনাল থেকে ছেড়ে আসা গাইবান্ধাগামী মায়ের আশীর্বাদ নামের আরেকটি বাসের ধাক্কায় এম কে পরিবহনটি উল্টে যায়। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক শফিকুল ইসলাম বলেন, হাসপাতালে যাদের ভর্তি করা হয়েছে তারা মাথায়,হাতে ও পায়ে আঘাত পেয়েছেন। বাস দুটি উদ্ধার করে থানায় রাখা হয়েছে বলে জানায় পুলিশ।
ফরিদপুর : ফরিদপুর উপজেলার সদরপুর-চন্দ্রপাড়া সড়কে ট্রাকের চাপায় সজীব শেখ (১৭) নামে এক কিশোর নিহতসহ আরও দুইজন আহত হয়েছে। গতকাল সকাল ৯টার দিকে সড়কের নয়রশি এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে বলে জানান সদরপুর থানার পরিদর্শক সুব্রত গোলদার। তিনি জানান, নয়রশি এলাকায় একটি মোটরসাইকেল বেইলি ব্রিজে ওঠার সময় সদরপুরগামী একটি ট্রাককে অতিক্রম করার চেষ্টা করলে মোটরসাইকেলটি ট্রাকের নিচে চাপা পড়ে এবং মোটরসাইকেল চালক ঘটনাস্থলেই নিহত হয়। এ ঘটনায় আরও ২ জন আহত হয়েছে।
মোটর সাইকেলটি উদ্ধার করা হয়েছে এবং ঘাতক ট্রাকটিকে চালকসহ আটক করা হয়েছে বলে তিনি জানান।
চট্টগ্রাম : হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নস্থ চারিয়া বুড়িপুকুর পাড় এলাকায় সিএনজি - মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা সংগঠিত হয়েছে। ঘটনাস্থলে দুইজন নিহতসহ আরো দুইজন গুরুতর আহত হয়েছে বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর )দিবাগত রাত ১২ টায় হাটহাজারী-খাগড়াছড়ি সড়কের চারিয়া এলাকায় এ দুর্ঘটনা সংগঠিত হয় । নিহত ব্যক্তিরা হল ফটিকছড়ি উপজেলার নানুপুর গ্রামের মো. ইদ্রিস মিয়ার পুত্র মো. নুরুল হুদা (৪৫) ও একই গ্রামের মো. রফিকের পুত্র মো.আবু তৈয়ব (১৬)। স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাতে একটি যাত্রীবাহী সিএনজি অটোরিকশা সড়ক দিয়ে হাটহাজারী থেকে নাজিরহাট দিকে যাচ্ছিল।চারিয়া বুড়িপুকুর পাড় এলাকায় একটি নগরমুখি দ্রুতগামী মাইক্রোবাস সিএনজির সাথে মুখামুখি সংর্ঘষ হয়। ঘটনাস্থলেই সিএনজি চালক নুরুল হুদা ও আবু তৈয়ব হাসপাতাল নেওয়ার পথে মৃত্যু হয়। এ ঘটনায় সিএনজিতে থাকা আরো দুই যাত্রী গুরুতর আহত হয়। আহতদের উদ্ধার করে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে আশংকাজনক অবস্থায় চমেকে প্রেরন করা হয়েছে বলে জানা যায়।
বরিশাল : বরিশালে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে হানিফ (২৪) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দুই জন। গতকাল দুপুরে নেছারাবাদ উপজেলার কুড়িয়ানা থেকে বরিশালে ফেরার পথে গুরুতর আহত হন তিন যুবক। পরে তাদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বিকেলে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে হানিফের মৃত্যু হয়। হানিফ নগরের রসুলপুর এলাকার নুরু খলিফার ছেলে। আহত অপর দুইজন হলেন- আরিফ (৭) ও মিজান (২৪)। তারা বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।
ফেনী : ফেনী সদর ও দাগনভূঁঞা উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিন জন নিহত হয়েছেন। এ দুই ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন। গত বৃহস্পতিবার সদরের কসকা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ও বিকালে দাগনভুঁঞার উপজেলা গেইট এলাকায় এ দুই দুর্ঘটনা ঘটে।
সহকারী পরিদর্শক মো. মাহবুবুল আলম বলেন, ‘দুপুরে কসকা এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি গ্রাইভেটকারকে পেছন থেকে ধাক্কা দেয় একটি যাত্রীবাহী বাস। এতে এক নারীসহ চার জন আহত হয়। এর মধ্যে ফরহাদ রেজা মুকুল (৩০), তার শ্যালক মোহাম্মদ সায়েমকে (১৩) ফেনী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।
এদিকে, দাগনভূঁঞা থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, গত বৃহস্পতিবার বিকালে উপজেলা গেইট এলাকায় ফেনী-নোয়াখালী মহাসড়কে বাঁধন পরিবহনের একটি বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষ হয়। এতে নজরুল (২৮) নামে একজন ঘটনাস্থলেই মারা যান।
রাজশাহী : ঔষধ কিনতে গিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান ফটকের সামনে মাইক্রোবাসের চাপায় মুজিবুর রহমান নামে এক রোগির স্বজন নিহত হয়েছেন। তিনি নওগাঁর সাপাহার উপজেলার এলেননগর গ্রামের বাসিন্দা। বৃহস্পতিবার সন্ধ্যায় রামেক হাসপাতালের প্রধান ফটকের সামনে দ্রুতগতির একটি মাইক্রোবাস তাকে চাপা দেয়। এ সময় তিনি গুরুতর আহত হলে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হলে রাত এগারোটার দিকে মারা যায়। নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, নিহত মুজিবুরের ভাই রামেক হাসপাতালে ভর্তি আছেন। মুজিবুর তার জন্য ওষুধ কিনতে যাচ্ছিলেন। এ সময় প্রধান ফটকের সামনে একটি মাইক্রোবাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়।
মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়কে সড়ক দুর্ঘটনায় মো. জব্বার মিয়া (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে মহাসড়কের দোগাছি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হাসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ কর্মকর্তা গোলাম মোর্শেদ তালুকদার জানান, সন্ধ্যায় জব্বার দোগাছি এলাকায় রাস্তা পার হচ্ছিলেন। এসময় একটি গাড়ি তাকে চাপা দেয়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।
মাদারীপুর : মাদারীপুরের কালকিনি উপজেলায় মোটরসাইকেল চাপায় মো. মন্টু শিকদার (৩০) নামে এক ইউপি সদস্য নিহত হয়েছেন। তিনি শিকারমঙ্গল ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য। গত বৃহস্পতিবার ভোরে ঢাকা-বরিশাল মহাসড়কের গোপালাপুর এলাকায় এ ঘটনা ঘটে।
তেঁতুলিয়া (পঞ্চগড়): পঞ্চগড়ের বোদায় ট্রাক-মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষে জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মির্জা আবুল কালাম দুলাল নিহত হয়েছেন। এ সময় আরও দুই মুক্তিযোদ্ধা গুরুতর আহত হন। গত বৃহস্পতিবার সকালে জেলার বোদা উপজেলা সদরের বাইপাস মোড়ে এই দুর্ঘটনা ঘটে। আহত মুক্তিযোদ্ধারা জানান, মির্জা আবুল কালাম দুলালসহ ৩ মুক্তিযোদ্ধা ভারতীয় ভিসা সংক্রান্ত কাজে মাইক্রোবাস যোগে রংপুর যাচ্ছিলেন। পঞ্চগড়-দেবীগঞ্জ এশিয়ান হাইওয়ের বোদা বাইপাস এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাদের মাইক্রোবাসটিকে ধাক্কা দেয়। তাৎক্ষনিক বোদা উপজেলা ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মারা যান জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মির্জা আবুল কালাম দুলাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ