Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তির জন্য গণআন্দোলন গড়তে হবে

কর্মীসভায় ব্যারিস্টার তাসমিয়া প্রধান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

নির্দলীয় সরকার ও জনগণের ভোট রক্ষার যুদ্ধে সকলকে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়ে জাগপা’র সহ সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, বর্তমান শাসক দল গণতন্ত্রের সকল জায়গাগুলোকে ফ্যাসিবাদী কায়দায় দখল করেছে। গণআন্দোলনের মাধ্যমে রুখো স্বৈরাচার, বাঁচাও দেশ আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান তিনি। গতকাল শুক্রবার দিনব্যাপী রাজধানীর আসাদ গেট জিইউপি মিলনায়তনে জাগপা’র যৌথ কর্মীসভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তাসমিয়া প্রধান বলেন, মনে রাখবেন যারা আমার স্বাধীনতাকে নিলামে তুলতে চায়, যারা আমার নিরাপরাধ মানুষকে গুম-খুন ও গুলি চালিয়ে হত্যা করেছে, যারা জনগণের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে, যারা সংখ্যালঘুদের বাড়িঘরে অগ্নিসংযোগ করেছে, যারা গণতন্ত্রকে কারাগারে নিক্ষেপ করেছে তাদের এখনই রুখতে হবে। সুতরাং হিটলারের রূপধারী শাসকের কাছে গণতন্ত্র ও জনগণ জিম্মি থাকতে পারে না। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও জনগণের ভোটাধিকারের প্রয়োজনে গণআন্দোলন গড়ে তুলতে হবে। অন্যথায় পরাধীনতার ছায়া গণতন্ত্রকে ধ্বংস করে দিতে পারে।
জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন খন্দকার আবিদুর রহমান, মাস্টার এমএ মান্নান, রকিব উদ্দিন চৌধুরী মুন্না, আসাদুর রহমান খান, অধ্যাপক ইকবাল হোসেন, আওলাদ হোসেন শিল্পী, শেখ জামাল উদ্দিন, সৈয়দ শফিকুল ইসলাম, বেগম সেলিনা ফয়েজ, বেলায়েত হোসেন মোড়ল, গোলাম মোস্তফা কামাল, প্রিন্সিপাল হুমায়ুন কবির, ইনসান আলম আক্কাছ, মানিক সরকার, শামিম আক্তার পাইলট, রাশেদ প্রধান, আরিফ হোসেন ফিরোজ, আরিফুল হক তুহিন, রিয়াজ রহমান, শাহিনুর রহমান শাহিন, মাহিদুর রহমান বাবলা, আব্দুর রহমান ফারুকী, মোখলেসুর রহমান, মোহাম্মদ নাসির উদ্দিন, আসাদুজ্জামান বাবুল, জাহিদুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ