Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অতীতে সমস্যা হয়নি আগামী নির্বাচনেও হবে না সাংবাদিকদের যাথে-স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গত ১০ বছরে আওয়ামী লীগ সরকারের অধীনে বহু নির্বাচন হয়েছে। কোথাও কোনও সমস্যা হয়নি। আগামী নির্বাচনেও কোনও সমস্যা হবে না। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী সেভাবেই তাদের দক্ষতা প্রমাণ করবে। গতকাল সোমবার বিকালে রাজধানীর শেরেবাংলা নগর থানার নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, আগামী নির্বাচনকালীন সময় আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের অধীনে থাকবে। নির্বাচন কমিশন তাদের প্রয়োজন অনুযায়ী বিভিন্ন স্থানে নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করবে।
তিনি বলেন, পুলিশ বাহিনীকে আধুনিক করতে আওয়ামী লীগ সরকার কাজ করছে। আগামী ৫০ বছর পর পুলিশের আধুনিকায়ন কেমন হবে, তা এখনই ভাবা হচ্ছে। বিভিন্ন স্থানে জরাজীর্ণ থানা ভবন শনাক্ত করে সেগুলোকে আধুনিকভাবে রূপ দিচ্ছে। এতে সাধারণ মানুষও উন্নত মানের সেবা পাবে, পুলিশও সঠিকভাবে তাদের দায়িত্ব পালন করতে পারবে।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মির্জা ফখরুলের নেতৃত্বে বিএনপির আটজনের প্রতিনিধি এসে দেখা করেছিল। তারা যে অভিযোগ ও দাবি তুলেছে, তা আমরা দেখবো। চিকিৎসকরা যদি মনে করেন তার চিকিৎসা দরকার, তবে সরকারিভাবে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। জঙ্গিরা দেশে রাসায়নিক হামলা চালাতে পারে এমন আশঙ্কার কথা একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে। সম্ভাব্য এ হামলা মোবাবিলায় প্রস্তুতি রয়েছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিরা অতীতেও মাথাচাড়া দিয়ে উঠে দাঁড়াতে চেয়েছিল। কিন্তু আমাদের আইনশৃঙ্খলা বাহিনী তাদের দাতভাঙা জবাব দিয়েছে। জঙ্গি দমনে আমাদের পুলিশ অনেক দক্ষ। তারা জঙ্গিদের মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী জঙ্গিবিরোধী আহ্বান জানিয়েছিলেন। সে আহ্বানে শিক্ষক, ছাত্র, বুদ্ধিজীবী পেশাজীবীসহ সব শ্রেণির মানুষ ঘুরে দাঁড়িয়েছিল। যে কারণে জঙ্গি-সন্ত্রাস দমন আমাদের জন্য সহজ হয়ে গেছে। আমাদের দেশের মানুষ শান্তিপ্রিয়। এখানে জঙ্গি কিংবা সন্ত্রাসবাদী কার্যক্রম, ষড়যন্ত্র সফল হবে না। শেরেবাংলা নগর থানার নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ