Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাবিতে মাদকাসক্ত শিক্ষার্থীর ইভটিজিংয়ের শিকার ছাত্রী

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের এক মাদকাসক্ত ছাত্রের বিরুদ্ধে ইভটিজিংয়ের অভিযোগ করেছেন এক ছাত্রী। বিচার চেয়ে গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী সেলে লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।
অভিযুক্ত ছাত্রের নাম কিশোর কুমার দাস। তিনি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ৪১তম ব্যাচের ছাত্র। তবে তিনি রিপিটার হয়ে এখন ৪৩তম ব্যাচের সাথে ক্লাস করছেন। পূর্বে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি মওলানা ভাসানি হলের আবাসিক ছাত্র, তবে হলে থাকেন না। আর অভিযোগকারী একই বিভাগের ছাত্রী।
লিখিত অভিযোগপত্রে ওই ছাত্রী উল্লেখ করেন, ‘কিশোর কুমার দাস রবিবার দুপুর দেড়টার দিকে বিভাগের ছাদে আমাকে যৌন হয়রানিমূলক অশালিনন কথা বার্তা বলে। এই ঘটনায় প্রতিবাদ করলে আমাকে দেখে নেয়ার হুমকি দেয়। এই অবস্থায় আমি বিভাগে যাতায়াতের জন্য অনিরাপদ বোধ করছি। তাই বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী তার সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।’
ভুক্তভোগী ছাত্রীর সহপাঠীরা জানায়, ‘ইভটিজিংয়ের বিষয়ে কিশোর কুমারকে জিজ্ঞাসাবাদ করতে গেলে সে কাপড় কাটার কেচি দিয়ে আমাদেরকে মারতে আসে। এসময় তাকে গণপিটুনি দেয়া হয়। পরে শিক্ষকরা তাকে উদ্ধার করে নিয়ে যায়।’ বিশ্ববিদ্যালয়ের যৌন নিপিড়ন বিরোধী সেলের পরিচালক অধ্যাপক রাশেদা আখতার বলেন, ‘ওই ছাত্র মাদকাসক্ত। তার কথাবার্তা অসংলগ্ন। তাকে আমরা পুলিশে দিয়ে দেওয়ার চিন্তা করছি।’
এ বিষয়ে বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান এর কাছে জানতে চাইলে তিনি বলেন,‘ ওই ছেলে এর আগে আমার কাছে গাঁজা খাওয়ার অনুমতি চেয়ে লিখিত আবেদন করেছিল। পরে আমি সেই আবেদন প্রক্টর বরাবর পাঠিয়ে দেই। সে বলে গাঁজা নাকি খুব ভাল জিনিস।
এ বিষয়ে জানতে কিশোর কুমারের ব্যক্তিগত মোবাইলে কল করা হলে বন্ধ পাওয়া যায়। তবে তার সহপাঠীরা জানায় সে প্রচুর মাদকাসক্ত হওয়া মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছে। কার সাথে কি বলে সে নিজেও জানেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদকাসক্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ