Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরে ব্যবসায়ী হত্যায় ৭ জ‌নের মৃত্যুদণ্ড

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:২৮ পিএম
গাজীপুরে পাওনা টাকা আদায় করাকে কেন্দ্র করে এক ব্যবসায়ীকে খুনের দায়ে ৭ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সোমবার সকালে গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক এ আদেশ দেন।
 
নিহত ব্যবসায়ীর নাম মিলন ভূইয়া। তিনি মহানগরীর লক্ষ্মীপুর এলাকার হাবিবুর রহমানের ছেলে।
 
গাজীপুর আদালত পু‌লি‌শের ও‌সি র‌বিউল ইসলাম জানান, মিলন ভূইয়া নির্মাণ কাজে ব্যবহৃত বাঁশ-কাঠ, প্লেন সিট ভাড়ার ব্যবসা করেন। ব্যবসায়ের পাওনা টাকা আদায় করাকে কেন্দ্র করে আসামিদের সাথে তার বিরোধ সৃষ্টি হয়।
 
ঘটনার দিন ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় গাজীপুর মহানগরের ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে আসামিরা মিলনের গতিরোধ করে এবং এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে।
 
খবর পেয়ে তার স্বজনরা মিলনকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মিলনের মামা আকতার হোসেন বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
 
সিআইডি এ ঘটনা তদন্ত করে ১০জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। উভয়পক্ষের শুনানি শেষে আজ আদালত এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সাতজন আদালতে উপস্থিত ছিলেন বাকিরা পলাতক।
 
ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- রাজিব হোসেন, মো. কাইয়ুম, রাজিব হোসেন, ফারুক হোসেন, শফিকুল ইসলাম, মোহাম্মদ আলী হোসেন ও মোহাম্মদ আলী। এদের প্রত্যেককে মৃত্যুদণ্ডের পাশাপাশি ১০ বছরের কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া মাসুদকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুরে

৬ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ