Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রিমান্ড শেষে কারাগারে মোজাম্মেল হক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

চাঁদাবাজির অভিযোগে কথিত মামলায় এক দিনের রিমান্ড শেষে আবারও জিজ্ঞাসাবাদের জন্য গতকাল ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হয় যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হককে। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা জিজ্ঞাসাবাদের জন্য পুনরায় আরও পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। তবে আসামি ও বাদীপক্ষের শুনানি শেষে বিচারক মুখ্য মহানগর হাকিম গোলাম নবী মোজাম্মেল হককে কারাগারে পাঠানোর আদেশ দেন।
রিমান্ড আবেদনে মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানার এসআই বজলুর রহমান আদালতে দাবি করেন, মোজাম্মেলকে জিজ্ঞাসাবাদ করে তদন্তে সহায়ক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। আসামি যাত্রীকল্যাণ সমিতির নাম বলে বিভিন্ন পরিবহনের মালিক সমিতি ও পরিবহন শ্রমিক সমিতির লোকজনের কাছে বিভিন্ন সময় চাঁদা চেয়েছেন এবং চাঁদাও নিয়েছেন বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। আসামি একজন পেশাদার চাঁদাবাজ। তাঁর নাম-ঠিকানা যাচাই করার জন্য থানায় বেতারবার্তা পাঠানো হয়েছে। পুলিশ কর্মকর্তা আরও দাবি করেন, মোজাম্মেলকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তাঁর সহযোগী চাঁদাবাজদের নাম-ঠিকানা জানা যাবে। বাদীর কাছ থেকে নেওয়া চাঁদাসহ মালিক সমিতির কাছ থেকে নেওয়া চাঁদার টাকা জব্দ করা সম্ভব হবে।
মোজাম্মেলের আইনজীবী জ্যোতির্ময় বডুয়া রিমান্ড আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদনে বলেন, কথিত বাদী (দুলাল) মোজাম্মেলকে চেনেন না বলে গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন। ওই বাদী বলেছেন, মামলা করিয়েছেন পরিবহন শ্রমিকের দুই নেতা। এ সময় বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন আদালতে জমা দেন জ্যোতির্ময় বডুয়া। তিনি আদালতের কাছে প্রশ্ন করেন, বাদী যখন বলছেন তিনি মোজাম্মেলকে চেনেন না, তাহলে মামলা করল কে?
কথিত চাঁদাবাজির মামলায় গত বুধবার রাতে মোজাম্মেলকে গ্রেফতার করে মিরপুর মডেল থানার পুলিশ । পরদিন তাঁর বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। সেদিন মোজাম্মেলের আইনজীবী জ্যোতির্ময় বডুয়া আদালতে দাবি করেন, যেই মোজাম্মেলের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছিল গ্রেফতার মোজাম্মেল সেই ব্যক্তি নন । এ সময় তিনি মোজাম্মেলের কর্মকান্ডের ব্যাপারে বেশ কিছু যুক্তিও তুলে ধরেন। অবশ্য পরে যোগাযোগ করা হলে বাদী দুলালও গণমাধ্যমের কর্মীদের বলেছিলেন, তিনি গ্রেফতার হওয়া মোজাম্মেলকে চেনেন না। দুই শ্রমিকনেতার একটি টাইপ করা কাগজে তিনি স্বাক্ষর করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোজাম্মেল হক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ