Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাপ্তাহিক রিটার্নে দর বেড়েছে ১২ খাতে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দর (রিটার্ন) বেড়েছে ১২ খাতে। অন্যদিকে দর কমেছে বাকী ৮ খাতে। লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, আলোচ্য সপ্তাহে সবচেয়ে বেশি দর বেড়েছে কাগজ খাতে। এই খাতে দর বেড়েছে ৫.৮৭ শতাংশ। এরপরে রয়েছে ভ্রমণ ও অবকাশ খাত। বিদায়ী সপ্তাহে এ খাতে দর বেড়েছে ৫.১১ শতাংশ। এছাড়া দর বাড়ার অন্যান্য খাতগুলোর মধ্যে সিমেন্ট খাতে ২.৭১ শতাংশ, সিরামিক খাতে ২.১১ শতাংশ, প্রকৌশল খাতে ২.৭৫ শতাংশ, বিদ্যুৎ ও জ্বালানী খাতে ৪.০২ শতাংশ, লাইফ ইন্স্যুরেন্সে খাতে ১.৫৬ শতাংশ, আইটি খাতে ০.৪৯ শতাংশ, জুট খাতে ১.৯৮ শতাংশ, ওষুধ ও রসায়ন খাতে ০.৩৯ শতাংশ, সেবা ও আবাসন খাতে ৪.৭৪ শতাংশ এবং ট্যানারী খাতে ০.৬৭ শতাংশ দর বেড়েছে।
এদিকে দর কমার মধ্যে সবচেয়ে বেশি দর কমেছে ব্যাংক খাতে। বিদায়ী সপ্তাহে এই খাতে ৩.৫৫ শতাংশ দর কমেছে। এরপরে রয়েছে সাধারণ ইন্স্যুরেন্স খাত। এ খাতে দর কমেছে ২.৫৯ শতাংশ।
এছাড়া খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ০.৫৪ শতাংশ, বিবিধ খাতে ১.১৯ শতাংশ, মিউচ্যুয়াল ফান্ড খাতে ২.৩৪ শতাংশ, আর্থিক খাতে ১.৩৭ শতাংশ, টেলিকমিনিকেশন খাতে ০.০৫ শতাংশ এবং বস্ত্র খাতে ১.৯৪ শতাংশ দর কমেছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ