Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এরশাদের ঘোষণা মুসলমানরা মানবে না অমুসলিমদের ৩০ আসন বরাদ্দের সুযোগ নেই -ইসলাম ও দেশরক্ষা কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৩২ পিএম
ইসলাম ও দেশরক্ষা কমিটির আহ্বায়ক নাসিমুর রহমান রেজভী এবং সদস্য সচিব মাওলানা আমিরুল ইসলাম কাসেমী শনিবার এক বিবৃতিতে বলেছেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহম্মদ এরশাদ সম্প্রতি হিন্দুদের এক সমাবেশে ঘোষণা দিয়েছেন, তিনি ক্ষমতায় আসলে হিন্দুদের জন্য ৩০ আসন সংরক্ষণ করবেন। এছাড়া তিনি ৩ দিন পূজার ছুটি দেয়ার পক্ষে বক্তব্য দিয়েছেন এবং ‘রাষ্ট্রধর্ম ইসলাম’ করার জন্য হিন্দুদের নিকট দুঃখপ্রকাশ করে ‘রাষ্ট্রধর্ম ইসলামকে’ চরমভাবে হেয় করেছেন। নেতৃদ্বয় তার এরূপ ধৃষ্টতার তীব্র নিন্দা করেছেন।
তারা বলেন, বাংলাদেশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ। জন্মলগ্ন থেকেই এই দেশটি পাশ্ববর্তী হিন্দু ভারতের ষড়যন্ত্রের শিকার। বহুদিন ধরে ভারতের উগ্রহিন্দু নেতারা দাবি করে আসছে বাংলাদেশের মানচিত্র থেকে একটি অংশ আলাদা করে তা হিন্দুদের দিয়ে দিতে। সেই দাবিরই বহি:প্রকাশ ঘটেছে হিন্দুদের জন্য আলাদা ৩০টি আসন বরাদ্দের ঘোষণা দেয়ার মাধ্যমে। মূলত, এটা বাংলাদেশকে টুকরো টুকরো করার ষড়যন্ত্র।
নেতৃদ্বয় বলেন, বিজেপি সরকার একজন মুসলিম এমপিকেও নির্বাচনের জন্য মনোনয়ন দেয়নি। অথচ বাংলাদেশে হিন্দুদের জন্য সিট আলাদা করে বরাদ্দ দিয়ে তাদের জন্য রামরাজত্বের আয়োজন করে দিতে আগ্রহী এরশাদ। 
৯৫ শতাংশ মুসলিম অধ্যুষিত দেশে হিন্দু আসনের কোন সুযোগ নেই। এরশাদকে সেক্ষেত্রে মুসলিম অধ্যুষিত আসনকেই হিন্দু আসন হিসেবে বরাদ্দ দিতে হবে। তারা বলেন, এদেশের মুসলমানরা এরশাদ ও তার ‘গৃহপালিত’ দলের নয়। মুসলমানদের ওপর কোন হিন্দু এমপি কে ভোট দেয়ার বাধ্যবাধকতা চাপিয়ে দিলে তারা সেটা বরদাশত করবে না।


 

Show all comments
  • সোহেল রানা ৮ সেপ্টেম্বর, ২০১৮, ৫:১৭ পিএম says : 0
    এরশাদ সঠিক মতামত ঊপসহাপন করেছেন. বাংলাদেশে সব ধমের সমান অধিকার আছে সবাই যার যার ধম সবাধৗন ভাবে পালন করতে পারবে আর বাংলাদেশে মুসলিম ধমের পরে হিন্দু ধম কাজেই হিন্দুদের জন্য আলাদা সুযোগ সুবিধা থাকতে হবে. কেউ জোর করে ইচ্ছা করে অন্য ধম থেকে মুসলিম ধম গ্রহণে বাধ্য করতে পারবে না তাই জনাব এরশাদ এর মতামত সঠিক এবং বাস্তববাদি.
    Total Reply(0) Reply
  • Kamal Ahmed ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১০:০৩ পিএম says : 0
    এর্শাদের আকাংখা তার নিজের ।বাংলাদেশের জনগণের নয় ।প্রয়োজনে জিহাদ হবে ।ভারতের এজেন্ডা এইদেশে নয় ।এর্শাদকে ভারতের বাংলায় পাটিয়ে দেওয়া হোক ।
    Total Reply(0) Reply
  • বেলাল মজুমদার ৯ সেপ্টেম্বর, ২০১৮, ৭:১৬ এএম says : 0
    সমর্থন প্রতিটা মানুষের নাগরিকতা ও স্বাধিনতার সাথে জরিত।জোর করে কেউ জাতির উপর কিছু নিয়ম চালিয়ে দিলে আর স্বাধিনতা থাকে না।বরং দেশে উশৃংখলা অরাজকতা শুরু হয়।
    Total Reply(0) Reply
  • আতীকুল্লাহ ৯ সেপ্টেম্বর, ২০১৮, ৯:৩৩ এএম says : 0
    এই দেশে কোন সংখা লঘুকে ধর্ম পালনে কখনো বাঁধা দেয়া হয়না৷ সুতরাং কারোর জন্যে বিশেষ কোন সুবিধা থাকতে পারেনা
    Total Reply(0) Reply
  • ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫০ পিএম says : 0
    এরশাদ আবারও ..........র ভুমিকায় অবতীর্ণ হয়েছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ