Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্কার জয় করেও যে অভিনয়ে সন্তুষ্ট হতে পারেননি মেরিল স্ট্রিপ

প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে অনেকগুলো চলচ্চিত্রে অস্কার জয় করেছেন মেরিল স্ট্রিপ কিন্তু এই ভূমিকাগুলোর একটি রূপায়ন তার নিজেরই মনে ধরেনি বলে জানিয়েছেন অভিনেত্রীটি।
সাম্প্রতিক এক সাক্ষাতকারে অভিনেত্রীটি বলেন, অনেকগুলো পুরস্কার পেয়েছেন বলে দর্শকরা আন্দাজ করতে পারবে না ঠিক কোন চলচ্চিত্রের চরিত্র সেটি।
৬৬ বছর বয়সী অভিনেত্রীটি জানান ১৯৮১ সালে মুক্তিপ্রাপ্ত ‘দ্য ফ্রেঞ্চ লেফটেন্যান্ট’স উওম্যান’ চলচ্চিত্রটির পারফরমেন্সেই তিনি সন্তুষ্ট হতে পারেননি। এতে তিনি জেরেমি আয়রন্সের বিপরীতে এক অভিনেত্রীর ভূমিকায় অভিনয় করেছিলেন। এতে দেখান হয় দুই চরিত্রের পর্দায় ও পর্দার বাইরে প্রেম রয়েছে।
“আমি নিজেকে ব্যর্থ বলব, কিছু অংশের জন্য তো অবশ্যই। এর কাঠামোটা ছিল কিছুটা কৃত্রিম কারণ একদিকে আমি যেমন এক ফরাসী লেফটেন্যান্টের প্রেমিকার ভূমিকায় অভিনয় করছিলাম পাশাপাশি আমি ছিলাম ব্রিটিশ এক নারীর ভূমিকায় অভিনয়রত মার্কিন অভিনেত্রী,” স্ট্রিপ বলেন।
তিনি জানান তার মনে হয়নি যে তিনি চরিত্রটি পুরো ফুটিয়ে তুলতে পেরেছিলেন।
মজার ব্যাপার হচ্ছে তিনি এই চরিত্রের জন্য শুধু অস্কার নয় তিনি বাফটা ও গোল্ডেন গেøাবও জয় করেছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্কার জয় করেও যে অভিনয়ে সন্তুষ্ট হতে পারেননি মেরিল স্ট্রিপ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ