Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হেলমেট ছাড়া তেল বিক্রি নিষিদ্ধ

এবার রাজশাহীতে

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

রাজশাহীতেও হেলমেট ছাড়া মোটরসাইকেল চালকের কাছে তেল বিক্রি নিষিদ্ধ করেছে মহানগর পুলিশ। একই সঙ্গে তিনজন আরোহী থাকলেও মোটসাইকেলে তেল বিক্রি করতে পারবে না পাম্প মালিকরা। গতকাল বৃহস্পতিবার রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) ট্রাফিক বিভাগ পাম্প মালিকদের এ নির্দেশনা দেয়। এরপর থেকে পাম্প মালিকরা ট্রাফিক বিভাগের সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু করেছে।
রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র জানান, মোটরসাইকেল চালকদের সচেতনতা বৃদ্ধি করে দুর্ঘটনা কমাতে আরএমপি এই নির্দেশনা দিয়েছে। হেলমেট ছাড়াও কোনো মোটরসাইকেলে তিনজন আরোহী থাকলে তার কাছেও তেল বিক্রিতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। মহানগর এলাকায় ২৪টি তেল পাম্প আছে। গতকাল বৃহস্পতিবার সব পাম্পে পুলিশের নির্দেশনামূলক ব্যানার টাঙানা হয়েছে। দুই একটি বাকি আছে। সেগুলোকে মৌখিক বলে দেয়া হয়েছে। শুক্রবারের মধ্যে সেগুলোতেও ব্যানার টাঙানো হবে। কোনো পাম্পে পুলিশের নির্দেশনা অমান্য করা হলে সেটির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
রাজশাহী ফিলিং স্টেশন মালিক সমিতির সভাপতি মনিমুল হক বলেন, পুলিশের এই সিদ্ধান্তকে তারা স্বাগত জানিয়েছে। পুলিশের নির্দেশনা মোতাবেক তারাও সমিতিভুক্ত সব পাম্পগুলোতে নির্দেশনা দিয়েছেন। কোনো পাম্প থেকেই হেলমেট বিহীন মোটরসাইকেলে তেল বিক্রি করা হচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তেল বিক্রি নিষিদ্ধ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ