Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে মেরিন অ্যান্ড অফশোর এক্সপো শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৮, ৯:১৭ পিএম
নগরীর জিইসি কনভেনশন সেন্টারে শুরু হয়েছে বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেরিন অ্যান্ড অফশোর এক্সপো (বাইমক্স)। বৃহস্পতিবার তিন দিনব্যাপী শিপ রিসাইক্লিং, অফশোর, অয়েল অ্যান্ড গ্যাস সাপোর্ট, শিপিং, লজিস্টিক অ্যান্ড পোর্ট, ফিশিং ভ্যাসেল, ফিশারি ও শিপ বিল্ডিং খাতের নানা বিষয়ে ১৪ দেশের ১৬০টি প্রতিষ্ঠানের পণ্য ও সেবা নিয়ে এ প্রদর্শনী শুরু হয়।
দেশে প্রথমবারের মতো আন্তর্জাতিক এই প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, বাংলাদেশ মেরিন একাডেমির কমান্ডেন্ট সাজিদ হোসেন, মেরিন ফিশারিজ একাডেমির প্রিন্সিপাল ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদ, বাংলাদেশ চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চেয়ারম্যান বদরুল আলম খান প্রমুখ। 
শুভেচ্ছা বক্তব্য দেন খুলনা শিপ ইয়ার্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমোডর আনিসুর রহমান মোল্লা। স্বাগত বক্তব্য রাখেন প্রদর্শনীর আয়োজক স্যাভর ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ফয়েজুল আলম। উপস্থিত ছিলেন স্যাভর ইন্টারন্যাশনালের চেয়ারম্যান আমিরুল ইসলাম। পরে অতিথিরা ফিতা কেটে প্রদর্শনীর উদ্বোধন করেন। 
বাংলাদেশী পণ্যের রফতানি বাজার তৈরির লক্ষ্যে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে জানিয়ে অনুষ্ঠানে বলা হয়, এর মাধ্যমে মেরিটাইম ও অফশোর শিল্পে বাংলাদেশি ও বিদেশি উদ্যোক্তাদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ তৈরি হয়েছে। এ খাতে বিনিয়োগের নতুন দ্বার উন্মোচিত হবে এ আয়োজনের মাধ্যমে। গতকাল প্রথম দিনে প্রদর্শনীতে বিপুল লোক সমাগম হয়। আগামীকাল শনিবার পর্যন্ত সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেরিন

৮ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ