Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে আন্তর্জাতিক স্টিল কনফারেন্স শুরু

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

চট্টগ্রামে শুরু হয়েছে দুই দিনের আন্তর্জাতিক স্টিল কনফারেন্স। গতকাল (বুধবার) নগরীর হোটেল রেডিসন ব্লর মেজবান হলে শুরু হয় এ কনফারেন্স। স্টিল ইউজারস ফেডারেশন অব ইন্ডিয়ার (সুফি) সহযোগিতায় মুম্বাইয়ের স্টিল গ্রুপ এ কনফারেন্সের আয়োজক। উদ্বোধনী অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, মানসম্পন্ন স্টিল উন্নয়নের পূর্ব শর্ত। স্বাগতিক বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জার্মানি, চীন, জাপান, ভিয়েতনাম, রাশিয়া, বেলজিয়াম, অস্ট্রিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ভারত, বিভিন্ন দেশের স্টিল খাতের প্রতিনিধিরা কনফারেন্সে অংশ নিচ্ছেন। দুই দিনব্যাপী অনুষ্ঠানমালায় থাকছে লোহা ও স্টিলের বিশ্ব বাজার পরিস্থিতি, সর্বশেষ প্রযুক্তি, বর্তমান ও ভবিষ্যতের চ্যালেঞ্জ, সমাধান, স্ক্র্যাপ হ্যান্ডলিং ও রিসাইক্লিং, মার্কেট ট্রেন্ড, ঝুঁকি ইত্যাদি বিষয়ভিত্তিক আলোচনা।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিএইচপি ফ্যামিলির পরিচালক আমির হোসেন সোহেল, বিএসআরএম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আমির আলী হোসাইন, নির্বাহী পরিচালক তপন সেনগুপ্ত, আরএসআরএমের ব্যবস্থাপনা পরিচালক মারজানুর রহমান, ইক্যুইটি প্রপার্টি ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. কাজী আইনুল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক স্টিল কনফারেন্স
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ