Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফরিদপুর চিনিকলে শ্রমিক-কর্মচারীদের বেতন নেই ৩ মাস

মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ৭:০৯ পিএম

বৃহত্তর ফরিদপুরের মধুখালীতে অবস্থিত একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান ফরিদপুর সুগার মিলস লিঃ এ প্রায় ৩ মাস বেতন নেই। ৩ মাস বেতন না পেয়ে মিলের শ্রমিক,কর্মচারী ও কর্মকর্তাগন মানবেতর জীবন যাপন করছেন। পবিত্র ঈদুল আযহায় অনেকে দিতে পারেন নাই পশু কুরবানী । ঈদে চাল, ডাল, সেমাই, চিনি নতুন জামা কাপড় কিনে দিতে পারেন নাই পরিবারের সদস্যদের। শ্রমিক কর্মচারীদের ছেলে মেয়েদের প্রাইভেট শিক্ষকদের বেতন না দিতে পারায় পড়ালেখা বন্ধ করে দিয়েছেন গৃহশিক্ষকরা। পরিবারের অসুস্থ সদস্যদের নিয়ে দারুন বিপদে পরেছেন তারা। পরিচয় প্রকাশ না করার শর্তে অনেক কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকরা জানান দীর্ঘ ৩ মাস বেতন না পাওয়ায় অর্থকষ্টে পড়ে সংসারে অশান্তি দেখা দিয়েছে। পড়ালেখা বন্ধের উপক্রম ছেলে মেয়েদের। কেউ কেউ ধার দেনা ও সুদের ওপর টাকা নিয়ে ঈদ করেছেন। শ্রমিক কর্মচারীরা জানান যেখানে টাকা ছাড়া ১ দিন সংসার চালনো মুস্কিল সেখানে বেতন ছাড়া ৩ মাস সংসারের খরচসহ অন্যান্য খরচ চালোনো খুবই কঠিন। সামনে মিলের রোপন মৌসুম এবং আখ মাড়াই মৌসুম শুরু হবে। প্রচুর কাজ, বেতন না থাকায় তারা মনোবল হারাচ্ছেন ।
এ ব্যাপারে ফরিদপুর চিনিকলের শ্রমজীবি ইউনিয়নের সাধরন সম্পাক মির্জা মনিরুজ্জমান বাচ্চুর মোবাইলে জানতে চাইলে তিনি জানান ফরিদপুর চিনিকলে কোন চিনি মজুদ নাই । চিনি বিক্রয় করে সমুদয় টাকা সদর দপ্তরে দেয়া হয়েছে। সদর দপ্তর থেকে টাকা পেলেই বেতন পরিশোধ করা হবে। তিনি আরো বলেন ১৪টি চিনিকলে একই চিত্র।
চিনিকিলের ব্যবস্থাপনা পরিচালক মো. আকমল হোসেনের মোবাইলে জানতে চাইলে তিনি বলেন এ ব্যাপারে আমার কিছুই বলার নাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ