Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিচারপতি গৌর গোপাল সাহার কফিনে প্রধান বিচারপতির শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৪৭ এএম

সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি গৌর গোপাল সাহার প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। মঙ্গলবার বিচারপতি গৌর গোপাল সাহার লাশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে নেয়া হলে প্রধান বিচারপতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা সাইফুর রহমান সাংবাদিকদের জানান, রাজধানীর পান্থপথের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোর ৪টায় গৌর গোপাল সাহার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি বলেন, প্রধান বিচারপতির শ্রদ্ধা নিবেদনের পর সাবেক এই বিচারকের কফিন প্রথমে রামকৃষ্ণ মিশন এবং সেখান থেকে দয়াগঞ্জ শিবমন্দিরে নেয়া হয়। দুপুরে ধর্মীয় বিধি অনুসারে পোস্তগোলা শ্মশানে তার শেষকৃত্য হয়।
১৯৩৮ সালের ২৬ ডিসেম্বর টাঙ্গাইলের কালিহাতি থানার আকুয়া গ্রামে জন্মগ্রহণ করেন গৌর গোপাল সাহা। ১৯৯৭ সালের ফেব্রæয়ারিতে তিনি সুপ্রিম কোর্টের বিচারক হিসেবে নিয়োগ পান এবং ২০০৩ সালের ডিসেম্বরে অবসরে যান। পরবর্তীতে তিনি প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি হিন্দু কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান ছিলেন এবং একই সঙ্গে রামকৃষ্ণ মিশনের সভাপতির দায়িত্ব পালন করেন। তার একমাত্র ছেলে সুব্রত সাহা এবং স্ত্রী মাধুরী সাহা সুপ্রিম কোর্টের আইনজীবী। তিন মেয়ে অন্য পেশায় যুক্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচারপতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ