Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নবজাতক রেখে মা-বাবা উধাও

হাসপাতালে ভুতুড়ে বিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

৬ দিনে দুই লাখ টাকা বিল। এমনই ভুতুড়ে কান্ড ঘটেছে কুমিল্লা নগরীর ঝাউতলা স্কয়ারের ‘কুমিল্লা মা ও শিশু স্পেশালাইজড হসপিটালে’। ফলে ১৬ দিনের ছেলে নবজাতককে ফেলে উধাও হতে বাধ্য হয়েছেন তার মা-বাবা। ঘটনাটি এখন পুরো শহরজুড়ে ‘টক অব দ্য টাউনে’ পরিণত হয়েছে।
সবার মুখে একটিই প্রশ্ন, বিভাগীয় পর্যায়ের হাসপাতালে মাত্র ছয় দিনে কী করে এতো বেশি বিল আসে? জানা যায়, নবজাতকটি চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার বাকিলা গ্রামের শাহ আলম ও রোকেয়া বেগমের। এর আগে তাদের তিনটি সন্তান পৃথিবীর আলো দেখার আগেই নষ্ট হয়েছিল। পরে ওই নবজাতকটি স্বাভাবিকভাবে জন্ম নিলেও কিছু সমস্যা দেখা দেয়। এ কারণে তাকে গত ১৮ আগস্ট কুমিল্লা মা ও শিশু স্পেশালাইজড হসপিটালে নিয়ে যান তার মা-বাবা। ওইখানে নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিটে (এনআইসিইউ) রাখা হয় নবজাতকটিকে। এক পর্যায়ে ২৪ আগস্ট হাসপাতাল থেকে তাদের জানানো হয়, দুই লাখ টাকা বিল হয়েছে। তখন টাকা দেওয়ার কোনো পথ না পেয়ে নবজাতককে ফেলে রেখেই উধাও হয়ে যান শাহ আলম ও রোকেয়া।
এদিকে, অনেক খোঁজ করেও না পেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।
হাসপাতালের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর বদিউল বলেন, এনআইসিইউতে অক্সিজেন সরবরাহ, মেডিসিন, সার্ভিস চার্জ ও চিকিৎসক ভিজিট রয়েছে। তাই বিলের পরিমাণ বেশি আসছে।
এ বিষয়ে কুমিল্লা সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বলেন, আমি বিষয়টি শুনেছি। যদি নবজাতকের মা-বাবা না আসেন তাহলে লালন পালনের জন্য আদালতের মাধ্যমে কেউ তাকে নিতে চাইলে নিতে পারবে।
কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবজাতক

২৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ