Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কেন্দুয়ায় দুই গ্রামের সংঘর্ষে আহত ৩০

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৫১ পিএম

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় পক্ষের ৩০ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার দুপুরে নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার পাইকুড়া ইউনিয়নের চিটুয়া নওপাড়া ও চর বৈরাটী গ্রামে লোকজনের মধ্যে।
স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, চিটুয়া নওপাড়া গ্রামের রতন মিয়া ও চর বৈরাটি গ্রামের হেলিম এক সাথে ইঞ্জিন চালিত নৌকা (ট্রলার) চালিয়ে জীবীকা নির্বাহ করে আসছিল। কোরবানী ঈদের সপ্তাহ্ খানেক পূর্বে রোয়াইলবাড়ী বাজারে একে অপরের সম্পর্কে কটূক্তির ঘটনাকে কেন্দ্র করে দু’জনের মধ্যে কথা কাটাকাটি ও ঝগড়া হয়। এরই জের ধরে গতকাল রবিবার দুপুরে উভয় গ্রামের লোকজন দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পরে। প্রায় আধাঘন্টা ব্যাপী চলা এই সংঘর্ষে উভয় গ্রামের ৩০ জন আহত হয়। খবর পেয়ে পেমই তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সংঘর্ষে আহত চর বৈরাটি গ্রামের আব্দুর রউফ খান (৫২), বিল্লাল হোসেন (৩০), বুলবুল আহমেদ (৫০), আসাদুজ্জামান (৩৩), শামছু মিয়া (৫০), হাবিবুর রহমান (৫০), মিলন (৩২), সেকুল মিয়া (৩০), আলাল (১৩), সোহেল বাশার (২২), শহীদ মিয়া (৪০), সাইদুল ইসলাম (৩৫), শামীম (৩০), নূর উদ্দিন (৪৫), বাকী বিল্লাহ (২৫), আলমগীর হোসেন (৩০), সেকুল মিয়া (৩৯), মইজ উদ্দিন (৩৫), সুরুজ মিয়া (৫০), আব্দুল খালেক (৪৩), সোহরাবকে (৪১) কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং চিটুয়া নওপাড়া গ্রামের আব্দুর রশিদ (৫০), হেলাল ভূইয়া (৬০), আনোয়ার (৪০), সেলিম (৪০), হুমায়ূন (৩০), আপেল (৩০), সেলিম মিয়া (২৫), ওমর ফারুককে (৩৫) পাশ^বর্তী তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও কিশোরগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
পেমই পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর উজায়ের আল মাহমুদ আদনানের সাথে যোগাযোগ করলে তিনি দুই গ্রামবাসীর সংঘর্ষের কথা স্বীকার করে বলেন, সংঘর্ষের খবর পেয়ে আমরা তাৎক্ষনিক কেন্দুয়া থানা থেকে অতিরিক্ত পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় অভিযোগের প্রেক্ষিতে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই গ্রামের সংঘর্ষে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ