Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুফতি হারুন ইজহারকে অবিলম্বে মুক্তি দিন-হেফাজতে ইসলাম

প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : হেফাজতে ইসলামের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মুফতি হারুন ইজহারকে অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন হেফাজতের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। তারা বলেন, একটি পরিকল্পিত ও সাজানো নাটককে কেন্দ্র করে মিথ্যা মামলায় জড়িয়ে মুফতি হারুনকে সরকার অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছে। ৭ অক্টোবর ২০১৩ সাল থেকে দীর্ঘদিন তিনি কারাগারে মানবেতর জীবনযাপন করছেন। তার অবুঝ শিশু-সন্তান ও পরিবার-পরিজন নানা ধরনের হয়রানির শিকার হয়ে অসহায় জীবনযাপন করছে। অপরাধ প্রমাণিত না হওয়া সত্তে¡ও তাকে কারাগারে অব্যাহত নির্যাতনের শিকার হতে হচ্ছে।
হেফাজতে ইসলাম নেতৃবৃন্দ বলেন, উচ্চ আদালত থেকে জামিনে মুক্তির পর জেলগেট থেকে পুনরায় গত ১৯ এপ্রিল তাকে গ্রেপ্তার করে সরকার অমানবিক আচরণ করেছে। যার নিন্দা জানানোর ভাষা আমাদের নেই। তারা আরও বলেন, একটি নিছক দুর্ঘটনায় কথিত বোমা তৈরির মিথ্যা মামালায় মুফতি হারুন ইজহারকে গ্রেফতার করা হয়েছিল। আমরা ঘটনার পরে সাংবাদিক সম্মেলন করে জাতির সামনে প্রকৃত ঘটনা তুলে ধরেছিলাম। তারা হেফাজতে ইসলামের নেতা মুফতি হারুন ইজহারসহ সারাদেশের বিভিন্ন অঞ্চল থেকে গ্রেফতারকৃত আলেম-ওলামা ও নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান। অন্যথায় দেশের নবীপ্রেমিক জনতাকে সাথে নিয়ে ইসলামবিদ্বেষী জালিমদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে আলেমসমাজ প্রস্তুত রয়েছে।
বিবৃতিদাতারা হলেনÑ হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, নায়েবে আমির হাফেজ শামসুল আলম, আবদুল মালেক হালিম, মহাসচিব হাফেজ জুনাইদ বাবুনগরী, মাওলানা সরওয়ার কামাল আজিজী, মাওলানা সলিমুল্লাহ, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আনাস মাদানী মাওলানা মুঈনুদ্দিন রূহী, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা মনির আহমদ, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা ইলিয়াস উসমানী, মাওলানা হাবিবুল্লাহ আজাদী, মাওলানা মীর মোহাম্মদ ইদ্রিস, মাওলানা হাফেজ মুজাম্মেল হক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুফতি হারুন ইজহারকে অবিলম্বে মুক্তি দিন-হেফাজতে ইসলাম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ