Inqilab Logo

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাংবাদিক নদী হত্যার প্রতিবাদে মাদারীপুর, তিতাস ও বাগমারায় মানববন্ধন

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সাংবাদিক সুবর্ণা নদী হত্যার প্রতিবাদ ও খুনিদের গ্রেফতার দাবিতে গতকাল তিতাস, মাদারীপুর ও বাগমারায় মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে সাংবাদিকরা। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবর :
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, আনন্দ টিভির পাবনা প্রতিনিধি ও পাবনার অনলাইন পোর্টাল দৈনিক জাগ্রত বাংলার সম্পাদক ও প্রকাশক সুবর্ণা আক্তার নদীকে হত্যার প্রতিবাদে মাদারীপুর প্রেসক্লাবের উদ্যোগে স্থানীয় বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা সকাল ১১টায় প্রেসক্লাবের সামনে এক মানবন্ধন করে। সেখানে হত্যার বিচারের দাবিতে বক্তব্য রাখেন প্রেসক্লাবের আহŸায়ক মো. শাহজাহান খান (ইত্তেফাক) গোলাম মাওলা আকন্দ (যুগান্তর) জাহাঙ্গীর কবীর (জনতা) আবুল হাসান সোহেল (ইনকিলাব) সুবল বিশ^াস (জনকণ্ঠ) জহিরুল ইসলাম খান (এটিএন নিউজ) প্রমুখ।
তিতাস উপজেলা সংবাদদাতা জানান, সাংবাদিক সুবর্ণা আক্তার নদী হত্যার প্রতিবাদে এবং খুনিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে কুমিল্লার তিতাস প্রেসক্লাব। গতকাল শনিবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেইট সংলগ্ন তিতাস প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে প্রেসক্লাব কার্যালয়ে কøাবের সভাপতি ও দৈনিক সমকালের তিতাস সংবাদদাতা মো. কবির হোসেন এর সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। তিতাস প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আসলামের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, মো. হানিফ খান (নয়া দিগন্ত), নাজমুল করিম ফারুক (ইত্তেফাক), এম এ কাশেম ভূঁইয়া (বিজয় টিভি-সংবাদ), মুন্সি সামসুদ্দিন আহমেদ সাগর (খবর), মো. মহসিন (ভোরের ডাক)।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মো. জাকির হোসেন হাজারী (ভোরের কাগজ, আজকের কুমিল্লা), মো. শরীফ আহমেদ সুমন (আমাদের সময়), এস এ ডিউক ভূঁইয়া (বাংলাদেশের খবর), মো. সজিব হোসেন (ডেসটিনি), মো. জুয়েল রানা (দিনপ্রতিদিন), মো. তাইজুল ইসলাম (আলোকিত বাংলাদেশ), মো. তোফাজ্জল হোসেন শাকিল (যায়যায় দিন), মো. রকিবুল ইসলাম রিপন (ভোরের পাতা), বিল্লাল হোসেন মোল্লা (সূচনা টিভি), মো. নজরুল ইসলাম (জাতীয় অর্থনীতি), মো. তৌফিকুল ইসলাম (বাংলাদেশের খবর) ও এখলাছ মুন্সি (ফ্রিল্যান্স) প্রমুখ। উল্লেখ্য, গত ২৮ আগস্ট আনন্দ টিভির পাবনা জেলার প্রতিনিধি ও অনলাইন নিউজ পোর্টাল জাগ্রত বাংলার সম্পাদক ও প্রকাশক সুবর্ণা আক্তার নদীকে নিজ বাসার সামনে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে দুর্বৃত্তরা। সভায় উপস্থিত সাংবাদিকরা এ হত্যার তীব্র নিন্দা জানান।
বাগমারা (রাজশাহী) উপজেলা সংবাদদাতা জানান, পাবনার নির্ভিক সাংবাদিক সুবর্ণা নদীর হত্যাকাÐের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে গতকাল শনিবার বাগমারা প্রেসক্লাবের উদ্যোগে ভবানীগঞ্জ নিউমার্কেট চত্বরে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাবের সভাপতি আফাজ্জল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদুল হক ফিরোজের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক মামুনর রশিদ মামুন, আলতাফ হোসেন, মাহফুজুর রহমান প্রিন্স, ইউসুফ আলী সরকার। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত জিল্লুর রহমান, আকবর আলী, জিল্লুর রহমান দুখু, নাজিম হাসান, শফিকুল ইসলাম, সাজেদুর রহমান, শামীম রেজা, আব্দুল মতিন, রতন কুমার, ফারুক আহম্মেদ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ