Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার ফার্নিচারে ইয়াবা পাচার, চালানের মালিক পুলিশের এক এসআই

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

এবার বাসা বদলের সময় ফার্নিচারে লুকিয়ে পাচারকালে ইয়াবার চালান আটক করেছে র‌্যাব। চট্টগ্রাম নগরীর লালখান বাজার থেকে ঢাকায় নেওয়ার পথে বৃহস্পতিবার গভীর রাতে ২৯ হাজার ২৮৫পিস ইয়াবাসহ দুই ভাইকে গ্রেফতার করা হয়েছে। জব্দ করা হয়েছে একটি মিনি ট্রাক। গ্রেফতার দুই জন হলেন মোঃ মোক্তার হোসেন (২৪) ও মোঃ সজিব ওরফে বাবু (১৯)। তারা শরিয়তপুর জেলার নড়িয়ার আনাখন্ড গ্রামের আলী আকবর খাঁর পুত্র। গ্রেফতারকৃতরা জানিয়েছে ওই ইয়াবার চালাটি নগরীর লালখান বাজার এলাকার দামপাড়া পুলিশ লাইনে সংযুক্ত পুলিশের এসআই বদরুদ্দোজা মাহমুদের।
র‌্যাব জানায়, কতিপয় মাদক ব্যবসায়ী একটি মিনি ট্রাকে ব্যক্তিগত ফার্নিচার পরিবহণের আড়ালে ইয়াবা ট্যাবলেট নিয়ে চট্টগ্রামের লালখান বাজার থেকে ঢাকায় যাচ্ছে এমন খবরের ভিত্তিতে র‌্যাব ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাই নিজামপুর কলেজ এলাকায় এ অভিযান চালায়। র‌্যাব একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। রাত পৌনে তিনটা নাগাদ ঢাকাগামী মিনি ট্রাককে থামানোর সংকেত দিলে চালক গাড়িটিকে রাস্তার পাশে থামিয়ে গাড়ি থেকে লাফ দিয়ে দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় তাদের দুজনকে পাকড়াও করা হয়।
পরে মিনি ট্রাকটিতে (ঢাকা মেট্রো-ন ১৪-১৮২৯) তল্লাশি করে ট্রাকে থাকা স্টিলের ফাইল কেবিনেটের ভেতরে সুকৌশলে লুকানো ২৯ হাজার ২৮৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। জিজ্ঞাজাসাবাদে তারা জানায়, এসব ফার্নিচার লালখান বাজার থেকে রাজধানীর মোহাম্মদপুরের একটি বাসায় স্থানান্তরের আড়ালে উক্ত ইয়াবা ট্যাবলেট ঢাকায় পাচার করছিল। দীর্ঘদিন ধরে তারা এভাবে ইয়াবা পাচার করছে বলেও তারা র‌্যাবের কাছে স্বীকার করে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য এক কোটি ৪৬ লাখ ৪২ হাজার ৫০০ টাকা এবং জব্দকৃত মিনি ট্রাকের মূল্য ৩০ লাখ টাকা। রাতে র‌্যাবের পক্ষ থেকে থানায় মামলা দেওয়া হলেও এজাহারে আসামি হিসাবে ওই এসআইয়ের নাম নেই। তবে এজাহারে ঘটনার বর্ণনায় ওই পুলিশ কর্মকর্তার নাম রয়েছে গেলে জানা গেছে। উল্লেখ এর আগে নগরীর বাকলিয়া থানার এক এসআইয়ের বাসা থেকে ইয়াবার চালান আটক করে র‌্যাব। ওই এসআইকে সাসপেন্ড করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ