Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার যেকোনো মূল্যে ক্ষমতাকে ধরে রাখতে চায় -খন্দকার মাহবুব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ৫:৫৩ পিএম
বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাড. খন্দকার মাহবুব হোসেন বলেছেন, দেশকে বর্তমান পরিস্থিতি থেকে মুক্ত করতে হলে এ সরকারকে হঠাতে হবে। সরকারকে হঠাতে হলে গণঐক্য গঠন করতে হবে। তবেই গণতন্ত্র ফিরে আসবে।
 
বৃহস্পতিবার (৩০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
 
মাহবুব বলেন, বর্তমান সরকার সংবিধান সংবিধান করে। আবার তারাই ক্ষমতা চিরস্থায়ী করতে সংবিধান পরিবর্তন করেছে। যে সংবিধান মানুষের কল্যাণে তৈরি হয়েছে সেই সংবিধান এখন শুধু সরকারের কল্যাণে ব্যবহার হচ্ছে।
 
তিনি আরও বলেন, দেশের মানুষ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাইলেও দেশে এখন অবৈধ সরকার। তাই তারা এখন ক্ষমতা ছেড়ে দিতে ভয় পাচ্ছে। তারা যেকোনো মূল্যে ক্ষমতাকে ধরে রাখতে চাইছে। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য ড. কামাল হোসেন ও বি. চৌধুরী জাতীয় ঐক্যের ডাক দিয়েছে। বিএনপি অনেক আগেই এ ঐক্যের ডাক দিয়েছিল। এ অবৈধ সরকারের পতন ঘটাতে হলে যারা গণতন্ত্রে বিশ্বাসী, জনগণের ভোটে বিশ্বাসী, তাদের ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে আসতে হবে।
 
আয়োজক কমিটির সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আবদুস সালাম আজাদ, ঢাকা মহানগর বিএনপির সভাপতি কাজী আবুল বাশার, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ, রফিক সিকদার, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার প্রমুখ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খন্দকার মাহবুব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ