Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৭ সহস্রাধিক হাজী ফিরেছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

পবিত্র হজ শেষে গতকাল রাত পর্যন্ত ৭ সহস্রাধিক হাজী দেশে পৌঁছেছেন। জেদ্দাস্থ আন্তর্জাতিক হজ টার্মিনাল থেকে বিমানের ফিরতি হজ ফ্লাইটগুলো দেড়-দুই ঘন্টা করে বিলম্বে ছেঁড়ে আসছে। এতে হাজীগণ চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। জেদ্দা থেকে নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানিয়েছে।
বিমানের ফিরতি হজ ফ্লাইট শেষ হবে আগামী ২৭ সেপ্টেম্বর বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ গতকাল বলেন, মিানের ফিরতি হজ ফ্লাইটে গাজীগণ যাতে কোনো প্রকার ভোগান্তি ছাড়াই দেশে ফিরতে পারেন সে ব্যাপারে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। এ বছর বিমান ও সাউদিয়া এয়ারলাইন্সের সর্বমোট৩৭১টি ফ্লাইটে বাংলাদেশ থেকে ১২৭,২৯৮ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ) সউদী আরবে যান। হজে গিয়ে সউদী আরবে ৯৪ জন বাংলাদেশী হাজী ইন্তেকাল করেছেন। এর মধ্যে পুরুষ ৭৯ জন ও নারী ১৫ জন। জেদ্দা হজ টার্মিনালে নিযুক্ত আইটি’র বিজেনেস অটোেেমশন লিমিটেডের প্রধান সমন্বয়কারী কবির আল মামুন জানিয়েছেন, ফিরতি হজ ফ্লাইটের হাজীদের কোনো প্রকার ভোগান্তি ছাড়াই যাতে দেশে ফিরতে পারেন তার যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ

২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ