Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগামী সপ্তাহে শুনানি

হাইকোর্টে শহিদুল আলমের জামিন আবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদনের ওপর আগামী সপ্তাহে শুনানির দিন ধার্য করেছেন হাইকোর্ট। জামিন সংক্রান্ত এক আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খোন্দকার দিলুরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে শহিদুল আলমের পক্ষে জামিন আবেদন করেন ব্যারিস্টার সারাহ হোসেন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। আবেদনটির ওপর শুনানি করতে গিয়ে আদালত বলেন, ‘এ বিষয়ে হাইকোর্ট ও আপিল বিভাগের সিদ্ধান্ত দেখি। পরে পুরো বিষয়টি পর্যালোচনা করে আগামী সপ্তাহে শুনানি হবে।’
প্রসঙ্গত, দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা প্রখ্যাত আলোকচিত্রী শহিদুল আলমকে রমনা থানায় দায়ের করা তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলায় গ্রেফতার করেছিল ডিবি পুলিশ। গত ৬ আগস্ট ডিবি (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে মামলাটি করেন। তার বিরুদ্ধে নিরাপদ সড়কের দাবিতে চলমান ছাত্র আন্দোলন নিয়ে একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে মিথ্য তথ্য দিয়ে সাক্ষাৎকার দেওয়ার অভিযোগ আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শহিদুল আলম

১৪ মার্চ, ২০১৯
৪ অক্টোবর, ২০১৮
১৮ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ