Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আন্দোলনের প্রয়োজন হবে না -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১:২১ পিএম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আন্দোলনের প্রয়োজন হবে না। জাতীয় ঐক্য ফ্রন্টের নেতাদের সবিনয়ে বলব, সুষ্ঠু নির্বাচনের জন্য আন্দোলনের প্রয়োজন হবে না। দেশে একসেপ্টেবল (গ্রহণযোগ্য) নির্বাচন হবে। আপনারা নির্বাচনের জন্য প্রস্তুতি নিন

বুধবার সকালে রাজধানীর শ্যামলীতে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের জন্য আবাসিক ভবন তৈরির ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির ক্ষমতায় যাওয়ার স্বপ্ন অচিরেই ভেঙে যাবে। যারা ইতিবাচক রাজনীতি করে যাদের বিরুদ্ধে কোন সন্ত্রাসের অভিযোগ নেই নির্বাচনের আগে তাদের গ্রেফতার করা হবে না । তবে কিন্ত আইনের চোখে যারা অপরাধী নির্বাচনের আগে তাদের গ্রেফতার না করার কোন কারণ নেই।

ওবায়দুল কাদের আরও বলেন, শেখ হাসিনার সরকার বা আওয়ামী লীগের কোন ক্ষমতাকেন্দ্রিক উচ্চাভিলাষী স্বপ্নের বিলাসী সৌধ নেই। ক্ষমতাকেন্দ্রিক কোন প্রাসাদ নেই, যেটা তাসের ঘরের মতো ভেঙে পড়বে। বিএনপি নেতাদের বলতে চাই, আপনারা যে ক্ষমতার সিংহাসনের স্বপ্ন দেখছেন, এই স্বপ্ন তাসের ঘরের মতো ভেঙে পড়বে।



 

Show all comments
  • nurul alam ২৯ আগস্ট, ২০১৮, ২:০৬ পিএম says : 0
    এ কথার পেছনে আবার কোন চাল লুকিয়ে আছে ? অবাধ নির্বাচনের জন্য প্রথমেইতো চাই অবাধ সরকার । যারা নির্বাচিতই হয়নাই অথচ গায়ের জোরে সরকার চালাচ্ছে তাদের অধীনে অবাধ নির্বাচন হবে এটা বোঝানের কোন প্রয়োজন নেই । আমরা নিরপেক্ষ প্রশাসন আর নিরপেক্ষ কমিশনের সঞ্চালনায় ভোটাধিকার প্রয়োগ করে নেতা নির্বাচন করতে চাই ।
    Total Reply(0) Reply
  • Md. Mofazzal Hossain ২৯ আগস্ট, ২০১৮, ২:১৩ পিএম says : 0
    You are right if it will held in a free and fair atmosphere. But it will neither possible by this EC nor this government because they two are the surface of a single coin.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ