Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সাংবাদিক নির্যাতন স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও, ৭ দিনের আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে সাংবাদিকেরা।
গতকাল দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করে এ বিক্ষোভ করেন বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।
এ সময় বিক্ষুব্ধ সাংবাদিকরা তাদের ওপরে হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে আবারও ৭ দিনের আল্টিমেটাম দেন। অন্যথায় আমরণ অনশনের হুঁশিয়ারি দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি মোল্লা জালাল।
তিনি বলেন, সাংবাদিক সমাজ সরকারকে আগামী ৪ সেপ্টেম্বর পর্যন্ত ৭ দিন সময় বেঁধে দিচ্ছে। এর মধ্যে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতার করা না হলে ৫ সেপ্টেম্বর থেকে সাংবাদিকরা অনশন কর্মসূচি শুরু করবে।
ওইদিন বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকররা অনশন শুরু করবেন বলে এই নেতা জানান।
ঘেরাও কর্মসূচিতে উপস্থিত নেতারা বলেন, সাংবাদিকদের ওপর হামলার পর তিন সপ্তাহের বেশি সময় পেরিয়ে গেছে। অথচ এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। প্রকাশ্যে সাংবাদিকদের পেটানো হলেও অভিযুক্তদের চিহ্নিত করতে না পারা বড়ই লজ্জাকর। নেতারা অতি দ্রুত সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনার দাবি জানান।
উল্লেখ্য, গত ৯ আগস্ট সচিবালয়ে বিএফইউজে ও ডিইউজের একাংশের নেতাদের সঙ্গে এক বৈঠকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের ১১ আগস্টের মধ্যে গ্রেফতার করা হবে বলে ঘোষণা দিয়েছিলেন। এ ব্যাপারে ব্যবস্থা নিতে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীকেও অনুরোধ করেছিলেন বলে তিনি সাংবাদিকদের জানিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ