Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার মুক্তি দাবিতে রাজধানীতে বিএনপির মিছিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছেন দলটির নেতাকর্মীরা। গতকাল সোমবার সকাল ৮টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন গেটের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল চানখাঁরপুল মোড়ে গিয়ে শেষ হয়।
বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মিছিলে বিএনপি ও অঙ্গ সংগঠনের অন্য নেতাকর্মীরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র ও মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে শ্লোগান দেন। মিছিল শুরুর প্রাক্কালে একটি পথসভায় বক্তব্য রাখেন রুহুল কবির রিজভী
সংক্ষিপ্ত সমাবেশে রুহুল কবির রিজভী বলেন, এই অবৈধ সরকার বিএনপি তথা জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংসের জন্য উঠে পড়ে লেগেছে। যে কারণে বিএনপির চেয়ারপারসনকে মুক্তি দিচ্ছে না। মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়েছে।
দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। কিন্তু যত ষড়যন্ত্রই করুক তা সফল হবে না। কারণ এই দেশের জনগণের হৃদয়ে প্রোথিত জাতীয়তাবাদের শিকড়।
রিজভী আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন। এর আগে গত দুই দিন রাজধানীর বনানী এবং শ্যামলী প্রধান সড়কে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন রুহুল কবির রিজভী। এ সময় অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ