Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে নিহত আরো ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

সড়কে প্রতিনিয়ত বাড়ছে মৃত্যুর সংখ্যা। দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় ১০জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ জন। আহতের স্থানীয় সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। কর্তব্যরত চিকিৎসকরা জানান আহতের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। নিহতদের মধ্যে ময়মনসিংহে পৃথক সড়ক দুর্ঘটনায় ৪ মোটরসাইকেলের আরোহী, টাঙ্গাইলের বাসাইলে বাসচাপায় এক পথচারী, ঝিনাইদহের শৈলকুপা উপজেলার লাঙ্গলবাঁধ বাজারে ট্রাকচাপায় এক বাইসাইকেল আরোহী, বগুড়ার নন্দীগ্রামে মাইক্রোবাসের ধাক্কায় অটোভ্যানচালকসহ দুজন , মাদারীপুরের কালকিনি উপজেলায় ট্রাকের ধাক্কায় এক পল্লী চিকিৎসক, মৌলভীবাজারের বড়লেখায় বাসচাপায় একজনসহ ১০ নিহত হয়েছেন।।আমাদের সংবাদদাতদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন:
ফুলপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহে পৃথক সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলের ৪ জন আরোহী নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন আরও একজন। আহত সানিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। গতকাল রোববার ফুলপুর উপজেলায় অটোরিকশার ধাক্কায় একজন, তারাকান্দা ও ত্রিশাল উপজেলায় বাসের ধাক্কায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়। নিহতরা হলেন, কুমিল্লার লাঙলপুরের ইয়াসিন (৫০), তারাকান্দার ঢাকুয়ার দিলীপ (২২), ময়মনসিংহ সদর উপজেলার দীঘারকান্দার নুরুল হকের ছেলে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের কর্মচারী জুয়েল (৩০) ও ফুলপুর উপজেলার আমতৈল গ্রামের রেজাউল করিম (৩৫)। তারাকান্দা থানা পুলিশের ওসি মাহবুবুর রহমান বলেন, বেলা সাড়ে ১১টার দিকে তারাকান্দা উপজেলার কাকনি এলাকায় ময়মনসিংহ-শেরপুর সড়কের বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ইয়াসিন ঘটনাস্থলেই নিহত হয়। এতে আহত দিলীপ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। ত্রিশাল থানা পুলিশের ওসি জাকিউর রহমান বলেন, উপজেলার কাজির সিমলা এলাকায় ঢাকাগামী রাজিব পরিবহনের একটি বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী জুয়েল নিহত হয়। এ সময় সানি আহত হয়। সকাল ৭টায় ফুলপুর উপজেলার বালিয়ায় অটোরিকশার ধাক্কায় মোটরসাইকেল আরোহী রেজাউল করিম নিহত হন বলে জানিয়েছেন ফুলপুর থানা পুলিশের ওসি একে এম মাহবুবুল আলম।
ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপা উপজেলার লাঙ্গলবাঁধ বাজারে ট্রাকচাপায় পরিমল রায় (৬৫) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল রোববার সকাল সাড়ে ১০টার দিকে বাজারসংলগ্ন বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহত পরিমল রায়ের বাড়ি পাশের জেলা মাগুরার শ্রীপুর উপজেলার চতুড়িয়া গ্রামে। এ ঘটনায় ট্রাকসহ এর চালক ও হেলপারকে আটক করেছে পুলিশ। লাঙ্গলবাঁধ পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) সমিরণ কুমার বৈদ্য জানান, সকালে পরিমল বাড়ি থেকে বাইসাইকেলে করে বাজারে আসছিলেন। এসময় একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
টাঙ্গাইল : টাঙ্গাইলের বাসাইলে বাসচাপায় আব্দুল বারেক মিয়া (৬৫) নামে এক পথচারী নিহত হয়েছে। গতকাল সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে উপজেলার বাঐখোলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুল বারেক দেলদুয়ার উপজেলার ডুবাইল ইউনিয়নের বর্ণী গ্রামের বাসিন্দা। পুলিশ জানায়, আব্দুল বারেক বাজার শেষ করে রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল। এ সময় একটি বাস তাকে চাপা দেয়। পরে স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান বলেন, ‘হাইওয়ে পুলিশ লাশ উদ্ধার করেছে।’
চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানার আগ্রাবাদ এক্সেস রোডে একটি প্রাইভেটকার ও যাত্রীবাহী অটোর (টেম্পো) মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন অন্তত ছয়জন। গতকাল রোববার বেলা ১২টার দিকে আগ্রাবাদ হাজীপাড়া গাউছিয়া মোড়ে এ দুর্ঘটনা ঘটে। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
আহতদের মধ্যে মো. তানভীর (১৮) নামে এক যুবক এবং ৬০ বছরের এক বৃদ্ধার অবস্থা আশঙ্কাজনক। স্থানীয়রা তানভীরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) এবং আহত ওই বৃদ্ধাকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ভর্তি করান। বাকিরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, বেপারি পাড়া থেকে আসা একটি টয়োটা করোলা (চট্টমেট্টো- গ ১১-০৮০৩) বেপরোয়া গতিতে আগ্রাবাদের দিকে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী ম্যাক্সিমা অটোর মুখোমুখি সংঘর্ষ হয়। তারা অভিযোগ করেন, গাড়ি চালানোর সময় কারচালক মোবাইলফোনে কথা বলছিলেন। তার অসাবধানতায় দুর্ঘটনাটি ঘটে।
বগুড়া : বগুড়ার নন্দীগ্রামে মাইক্রোবাসের ধাক্কায় অটোভ্যানচালকসহ দুজন নিহত হয়েছেন। গত শনিবার রাতে বগুড়া-নাটোর মহাসড়কের বিজয়ঘট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হলেন নন্দীগ্রাম পৌরসভার নামুইট গ্রামের মৃত ময়েন উদ্দিনের ছেলে ফেরদৌস আলম (৪৫) ও একই উপজেলার কদমা গ্রামের মৃত মানিক উদ্দিনের ছেলে ইসমাইল হোসেন (৫৩)। পুলিশ জানায়, শনিবার রাত নয়টার দিকে ফেরদৌস আলম বন্ধু ইসমাইল হোসেনকে সঙ্গে নিয়ে অটোভ্যানে ইউসুফপুর গ্রামে বিয়াইবাড়িতে ঈদের দাওয়াতে যাচ্ছিলেন। ভ্যানটি বিজয়ঘাট এলাকায় পৌঁছালে একটি মাইক্রোবাস ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই ইসমাইল হোসেন মারা যান। গুরুতর আহত ফেরদৌস আলমকে উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়। রাতেই তিনি সেখানে মারা গেছেন।
মৌলভীবাজার : মৌলভীবাজারের বড়লেখায় বন্ধুদের নিয়ে মাধবকুন্ড ভ্রমণ শেষে সিএনজি করে ফেরার পথে বাসচাপায় রাজু (২০) নামের একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন। আহতরা হলেন- জাকির হোসেন (১৮), এনাম উদ্দিন (৩০), শাকিল আহমদ (১৭), সাইদুল ইসলাম (১৫) ও শামসুল ইসলাম (১৬)। গত শনিবার উপজেলার কাঁঠালতলীতে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, হতাতহদের বাড়ি পার্শ্ববর্তী জুড়ি উপজেলায় কালীনগর গ্রামে। স্থানীয় সূত্রে জানা যায়, বন্ধুদের সঙ্গে ঈদের ঘোরাঘুরির অংশ হিসেবে মাধবকুন্ড যান রাজু ও তার বন্ধুরা। সেখানকার ছবিও ফেসবুকে পোস্ট করেন তারা। কিন্তু ফেরার সময় উপজেলার কাঁঠালতলীতে বিপরীত দিক থেকে আসা একটি বাস তাদের সিএনজিকে চাপা দিলে সবাই গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও জুড়ি আধুনিক হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাজু মারা যান।
মাদারীপুর : মাদারীপুরের কালকিনি উপজেলায় ট্রাকের ধাক্কায় অমল চন্দ্র হালদার নামে এক পল্লী চিকিৎসক নিহত হয়েছে। গত শনিবার ঢাকা-বরিশাল মহাসড়কের ভুরঘাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত চিকিৎসক বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর এলাকার চন্দ্র কান্ত হালদারের ছেলে ও ওই এলাকার একজন পল্লী চিকিৎসক। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার দুপুরে অমল চন্দ্র হালদার মোটরসাইকেল করে গৌরনদী থেকে কালকিনি রওনা হয়। ভুরঘাটা পৌছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সাথে মোটরসাইকেলটির ধাক্কা লাগে। এ সময় আহত হয় অমল চন্দ্র ও মোটরসাইকেল চালক লিটন মাতুব্বর। তাদের দুজনকে স্থানীয়রা উদ্ধার করে কালকিনি উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে রাতে অমলকে গুরতর অসুস্থ অবস্থায় বরিশাল নেয়ার পথে মারা যান অমল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ