Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মন্ত্রীসভার আয়তন কমে গেছে, নতুন করে অন্য কাউকে যোগ করতে চাইনা -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ৪:৪৩ পিএম | আপডেট : ৪:৫১ পিএম, ২৬ আগস্ট, ২০১৮

সরকারের মন্ত্রীসভার আয়তনই কমে গেছে এখানে নতুন করে অন্য কাউকে যোগ করতে চাইনা বরং কমাব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের
রোববার দুপুরের ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুরে এক কোটি টাকা ব্যয়ে নির্মিত হেমায়েতপুর ইন্টারসেকশন আলোকিতকরন উদ্বোধন কালে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।
সরকারের আয়তন বৃদ্ধি কিংবা আরও লোকজন যুক্ত করার কোন দরকার নাই উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকারের মন্ত্রীসভার আয়তনই কমে গেছে এখানে নতুন করে অন্য কাউকে যোগ করতে চাইনা বরং কমাব।
গতবার বিএনপিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অফার করা হয়েছিলো তারা সেটি ঘৃণা ভরে প্রত্যাখ্যান করেছে। এখন তাদের নতুন করে আমন্ত্রণ জানানোর কোন সুযোগ নাই।
মন্ত্রী বলেন, ২০১৮ সালকে যদি বিএনপি ২০১৪ সাল মনে করে থাকে তাহলে তারা আরও বড় এবং মারাত্মক ভুল করবে। এবার যদি সন্ত্রাস সহিংসতা হয় বাংলাদেশের মানুষ তা প্রতিহত করবে।
সড়ক দুর্ঘটনা প্রসঙ্গে মন্ত্রী বলেন, দুটি গাড়ির রেষারেষি থেকেই দুর্ঘটনা ঘটে না মোটরসাইকেল কিংবা ছোট যানবাহনের সাথে বড় গাড়ির ধাক্কা লাগলেই আরোহীরা মারা যায়। মহাসড়কে ছোট যান নিষিদ্ধ করা হলেও ঈদের সময় ফাঁক ফোকর দিয়ে তারা বাড়তি সুবিধা নেয়।
সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এবং মানুষের মৃত্যুর মিছিল বন্ধ করার জন্য দশ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এবিষয়ে সড়ক বিশেষজ্ঞদের পরামর্শ এবং তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর বাস্তব সম্মত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের
এসময় মন্ত্রীর সাথে সড়ক ও জনপথ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ছাড়াও সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমান, তেতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর, সাভার উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব এবং স্থানীয় আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ