Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

জেলখানায় খালেদা জিয়া পোলাও-বিরিয়ানি খান : হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার এখন কোনো হাসপাতালের দরকার নেই। তিনি জেলাখানায় এখন পোলাও আর বিরিয়ানি খান। তিনি সম্পূর্ণ সুস্থ্য আছেন।
গতকাল সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন, দেশে এমন কোনো সমস্যা হয়নি যে নির্বাচন নিয়ে বিএনপির সাথে কথা বলতে হবে।
হাছান মাহমুদ বলেন, হত্যা, খুন ও জখম করাই বিএনপির কাজ। হত্যা আর ষড়যন্ত্রের মাধ্যমে বিএনপির জন্ম হয়েছিল। এ কারনে ষড়যন্ত্রের রাজনীতি থেকে এখন তারা বের হয়ে আসতে পারেনি। একইসাথে আইএসআই এর এজেন্ডাকে বাস্ততবায়নের প্রক্রিয়া চালিয়ে যাচ্ছে। এদের চিন্তা-চেতনায় কোনো পরিবর্তন হয়নি। আগামীতেও হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না বলেও মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার সাথে জড়িত ছিলো। তিনি (জিয়া) একের পর হত্যাযজ্ঞ চালিয়েছে। একইভাবে জিয়াউর রহমানের স্ত্রী বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান ১৭ ও ২১ আগস্ট বোমা হামলা চালিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের বর্শিয়ান নেতাদের হত্যার চেষ্টা করেছিল। ভাগ্যক্রমে বঙ্গবন্ধুকন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেচে যান। তাকে (প্রধানমন্ত্রী) এ পর্যন্ত ১৯বার হত্যার ষড়যন্ত্র করেও সফল হতে পারেননি ওই সকল ষড়যন্ত্রকারীরা। মহান আল্লাহ অশেষ কৃপায় বার বার তিনি মৃত্যুর দুয়ার থেকে বেচে এসেছেন।
অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী এ্যাড. কামরুল ইসলাম বলেন, বিএনপির জন্মই হয়েছিল ষড়যন্ত্রের মাধ্যমে। ৭৫’র পরবর্তীতেও এই দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান একের পর এক হত্যার মধ্যদিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছিলেন। তিনি বলেন, জিয়াউর রহমানের মত বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সম্পর্ক ৭১র ঘাতকদের সাথে। ৭৫’ এর ১৫ ও ২০০৪ এর ২১ আগস্টের ঘটনা একইসূত্রে গাঁথা।
সংগঠনের উপদেষ্টা চিত্র রঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ