Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

ছুটি শেষে কর্মস্থলে ফেরাও হবে স্বস্তির -কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৮, ১:১০ পিএম

ঈদযাত্রা ফেরাও হবে স্বস্তির -কাদের
কোরবানির ঈদে ঘরমুখো মানুষের যাত্রা ‘স্বস্তিদায়ক’ হয়েছে দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ছুটি শেষে কর্মস্থলে ফেরার পর্বও তেমনই হবে বলে তার বিশ্বাস।

বুধবার নিজের নির্বাচনী এলাকা নোয়াখালীর কবিরহাট উপজেলার ওটারহাট ঈদগাঁ মাঠে ঈদের নামাজ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, “এখন অতীতের যে কোনো সময়ের চাইতে রাস্তার অবস্থা অনেক ভালো। কাজেই এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে। কর্মস্থলে ফেরাও স্বস্তিদায়ক হবে।”

বুধবার বাংলাদেশে উদযাপিত হচ্ছে ঈদুল আজহা; রাজধানীর লাখ লাখ বাসিন্দা আত্মীয়-স্বজনদের সঙ্গে ঈদ করতে গত কয়েক দিনে ফিরেছেন গ্রামের বাড়িতে।

এই যাত্রায় এবার বাসযাত্রীদের দুর্ভোগ তুলনামূলকভাবে কম হয়েছে। তবে ঈদের আগের দুই দিনে গাড়ির চাপে মহাসড়কে ধীরগতির কারণে গন্তব্যে পৌঁছাতে লেগেছে দীর্ঘ সময়। আর সূচি বিপর্যয়ের কারণে ঈদযাত্রার শুরু থেকেই ট্রেনযাত্রীদের ভুগতে হয়েছে।

ঈদযাত্রার মধ্যে দুর্ঘটনায় সোমবার একদিনেই সড়কে ঝরেছে ২৩ প্রাণ; ঈদের আগের দিন মঙ্গলবার আরও অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে।

ঈদের মাত্র দুই সপ্তাহ আগে সড়কের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে স্কুল কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে উত্তাল হয়ে উঠেছিল ঢাকাসহ সারাদেশ।

শিক্ষার্থীদের সেই আন্দোলনের প্রভাব এবারের ঈদযাত্রায় ‘প্রত্যেকের উপর পড়েছে’ বলে মনে করেন ওবায়দুল কাদের

নিজের নির্বাচনী এলাকায় সাংবাদিকদের প্রশ্নে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়েও কথা বলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের।

বিএনপি গতবারের মত নির্বাচনে ‘না এসে সহিংসতার আশ্রয় নিলে’ দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে বলে হুঁশিয়ার করেন তিনি।

কাদের বলেন, “নির্বাচনে আসা না আসা এটা বিএনপির সিদ্ধান্তের ব্যাপার। এখানে আমরা তাদেরকে কোনো প্রকার আহ্বান জানানোর প্রয়োজন দেখি না।”

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচন বর্জন ও তা ঠেকাতে আন্দোলনে নামে বিএনপি নেতৃত্বাধীন জোট। তাদের আন্দোলনের সময় গাড়িতে পেট্রোল বোমাসহ নাশকতার নানা ঘটনায় বহু মানুষের প্রাণহানি হয়।

এবারর একই দাবিতে অনড় থাকার পাশাপাশি নির্বাচনে যেতে দুর্নীতির মামলায় সাজা নিয়ে কারাগারে থাকা দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির শর্তও দিচ্ছে বিএনপি। পরপর দুইবার নির্বাচনে না এলে দলের নিবন্ধন বাতিল হওয়ার বিধান রয়েছে।

ডিসেম্বর কিংবা জানুয়ারির শুরুতে অনুষ্ঠেয় একাদ্শ জাতীয় নির্বাচন নিয়ে সংলাপের দাবি জানিয়ে আসছে দেশের রাজনীতিতে আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি

তবে সেই সম্ভাবনা নাকচ করে কাদের বলেন, “এই নির্বাচন এত সন্নিকটে, এখন কোনো সংলাপের দরকার নেই।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ