Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাজীপুরে ইউপি সদস্য প্রার্থীকে কুপিয়ে হত্যা বিভিন্ন স্থানে সহিংসতা

প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গাজীপুরের শ্রীপুরে এক ইউপি সদস্য প্রার্থীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। এদিকে বিভিন্ন স্থানে নির্বাচনী সহিংসতার খবর পাওয়া গেছে।
গাজীপুরে ইউপি সদস্য প্রার্থীকে কুপিয়ে হত্যা
গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুর উপজেলার প্রহ্লাদপুর ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনের তিন দিন আগে এক সদস্য প্রার্থীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দিবাগত রাতে গাজীপুর সদর উপজেলার বনকড়া আমুনা এলাকায় এ হত্যাকা-ের ঘটনা ঘটে।
নিহতের নাম আক্তার হোসেন খন্দকার (৪৫)। তিনি প্রহলাদপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডে সদস্য পদপ্রার্থী এবং ওই ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। পুলিশ রাতেই ঘটনাস্থলসংলগ্ন একটি বাড়ি থেকে দু’টি মোটরসাইকেল জব্দ এবং জিজ্ঞাসাবাদের জন্যে ওই বাড়ি থেকে হালিমা খাতুন (৫০) ও জামির খন্দকার নামে দু’জনকে আটক করেছে।
নিহতের ভাতিজা লতিফ খন্দকার জানান, মঙ্গলবার রাতে নির্বাচনী এলাকায় গণসংযোগ শেষে পার্শ্ববর্তী গাজীপুর সদর উপজেলার আমুনা গ্রামে তার এক আত্মীয়ের জানাজার নামাজ পড়তে যান আক্তার হোসেন। ওইখানে রাত সাড়ে ৯ টায় জানাজার নামাজ শেষে তিনি ও তার চাচাতো ভাই জমির খন্দকার মোটর সাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে বনকড়া আমুনা এলাকায় রাস্তা খারাপ থাকার কারণে জামির খন্দকার মোটরসাইকেল থেকে নেমে কিছুদূর অগ্রসর হন এবং আক্তার হোসেন গতি কমিয়ে মোটরসাইকেলে করে অগ্রসর হচ্ছিলেন। এ সময় কয়েকজন দুর্বৃত্ত আক্তার হোসেনকে ঘিরে ধরে এলাপাতাড়ি কুপিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে রাত ১২টার দিকে জয়দেবপুর থানা পুলিশ মরদেহ উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।
ভা-ারিয়ায় সহিংসতা
ভা-ারিয়া উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের ভা-ারিয়ায় নির্বাচনপরবর্তী সহিংসতায় ২ জন গুরুতর আহত হয়েছে।
সূত্রে জানা যায়, উপজেলার ভিটাবাড়িয়া ইউনিয়নের বানছার খাল সংলগ্ন খান বাড়ির আঃ ছালাম খানের সাথে একই এলাকার মহসিন ফরাজির জমিজমা সংক্রান্ত ও পারিবারিক দীর্ঘদিনের বিরোধ গিয়ে গড়ায় ইউপি নির্বাচন পর্যন্ত। ছালাম খানের পরিবার সমর্থন করে বর্তমান বন ও পরিবেশমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর দল জাতীয় পার্টি (জেপি) সমর্থিত প্রার্থী ও সাবেক চেয়ারম্যান মসিউর রহমান মৃধাকে আর মহসিন ফরাজির পরিবারের সমর্থিত ছিল আওয়ামীলীগের প্রার্থী খান এনামুল করিম পান্না নির্বাচনের আগের দিন ২১ মার্চ রাত্রে ছালাম খানের ঘরে কে বা কারা ভাংচুর ও লুটপাট চালায়, এ জন্য ছালাম খান মহসিনের পরিবার ও নৌকার সমর্থকদেরকে দায়ী করে আসছিল।
ধনবাড়ীতে নৌকার প্রার্থী ও কর্মীকে জরিমানা
ধনবাড়ী উপজেলা সংবাদদাতা : টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার বলিভদ্র ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণ বিধি লংঘন করে বিদ্রোহী প্রার্থীর অফিস ভাংচুর ও মারামারি করার অপরাধে নৌকার প্রার্থী রফিকুল ইসলাম তালুকদারের কর্মী আঃ লতিফকে ১০ হাজার টাকা এবং ধোপাখালি ইউনিয়নের নৌকার প্রার্থী আকবর হোসেনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
গতকাল বুধবার উপজেলা নির্বাচন অফিসার নাজমা সুলতানা জানান, নির্বাচনী আচরণ বিধি লংঘন করার দায়ে বলিভদ্র ইউনিয়নের নৌকার প্রার্থী রফিকুল ইসলাম তালুকদারের কর্মী আঃ লতিফকে ১০ হাজার এবং ধোপাখালি ইউনিয়নের নৌকার প্রার্থী আকবর হোসেনকে ৩ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিশ্বজিৎ দে।
নড়াইলের নড়াগাতীতে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা
নড়াইল জেলা সংবাদদাতা : নড়াইলের বাঐসোনা ইউনিয়নের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষকালে পুলিশের ওপর হামলার ঘটনায় ১০৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ২৫০জনকে আসামী করে নড়াগাতী থানায় মামলা হয়েছে। নড়াগাতী থানার এসআই হাবিব বাদি হয়ে গত ১৯ এপ্রিল রাতে মামলাটি দায়ের করেছেন। এদিকে পুলিশ অভিযান চালিয়ে এ পর্যন্ত ২৭জনকে গ্রেফতার করেছে।
নাটোরে বিএনপি’র নির্বাচন অফিস ভাঙচুর
নাটোর জেলা সংবাদদাতা : নাটোরে হালসায় বিএনপি’র নির্বাচন অফিস ভাংচুর করা হয়েছে। হালসায় ইউপি নির্বাচন প্রচারণার জন্য বিএনপি প্রার্থী অধ্যক্ষ ইব্রাহীম খলিল অস্থায়ী নির্বাচন অফিস বসায়। অধ্যক্ষ ইব্রাহীম খলিল জানান, প্রতিদিনের মতো মঙ্গলবার নির্বাচনী প্রচার শেষে নেতাকর্মীরা বাড়ি চলে যাওয়ার পর রাত ১১টার দিকে কে বা কারা ওই নির্বাচনী অফিসে হামলা চালায়। এসময় হামলাকারীরা অফিসে টাঙ্গানো বিএনপির ব্যানার, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ছবি কেটে ছিঁড়ে ফেলে, অফিসটি ভাংচুর করে এবং অফিসের আশেপাশে লাগানো সকল পোষ্টার ছিঁঢ়ে ফেলে।
বোয়ালমারীতে পুড়িয়ে দেওয়া হয়েছে নৌকা প্রতীক
বোয়ালমারী উপজেলা সংবাদদাতা : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার গুনবহা ইউপি নির্বাচনে আ’লীগ প্রার্থীর দলীয় প্রতীক ছয়টি নৌকা পুড়িয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৯.০৪.১৬) দিবাগত রাত তিনটার দিকে ৮নং ওয়ার্ড চাপলডাঙ্গায় ৫টি ও ৭নং ওয়ার্ড ধোপাপাড়ায় রাস্তার ওপর টানানো ১টি নৌকা কে বা কারা আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এ ঘটনায় আ’লীগ প্রার্থী আলমগীর হোসেন অভিযোগ করেন, তার প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম নির্বাচনী পরিবেশ নষ্ট করতে উদ্দেশ্যমূলকভাবে এসব করছেন। এ ব্যাপারে প্রার্থী আলমগীর হোসেনের ভাতিজা মামুন গতকাল বুধবার (২০.০৪.১৬) বিএনপি প্রার্থীর ছোট ভাই বিপ্লবসহ তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০ জনের নামে থানায় লিখিত অভিযোগ দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুরে ইউপি সদস্য প্রার্থীকে কুপিয়ে হত্যা বিভিন্ন স্থানে সহিংসতা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ