Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নরসিংদীর জামেয়া কাসেমিয়া মাদ্রাসার এবতেদায়ী শাখার ৮৬ জন বৃত্তি পেয়েছে

প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সরকার আদম আলী, নরসিংদী থেকে : বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০১৫ সালের এবতেদায়ী শ্রেণীর সমাপনী পরীক্ষায় জামেয়া কাসেমিয়া কামিল মাদ্রাসার পুরুষ ও মহিলা শাখায় মোট ৮৬ জন পরীক্ষার্থী বৃত্তি লাভ করেছে। এর মধ্যে টেলেন্টপুলে বৃত্তি লাভের গৌরব অর্জন করেছে ৩৩ জন পরীক্ষার্থী। মাদ্রাসা সূত্রে জানা গেছে, ২০১৫ সালে এবতেদায়ী পরীক্ষায় জামেয়া কাসেমিয়া পুরুষ ও মহিলা শাখা থেকে মোট ১৭৮ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করে। এর মধ্যে পুরুষ শাখা থেকে ৭৯ জন এবং মহিলা শাখা থেকে ৭৯ জন। এদের মধ্য থেকে মহিলা শাখায় ৪৬ জন এবং পুরুষ শাখায় ৪০ জন পরীক্ষার্থী বৃত্তিলাভের গৌরব অর্জন করে। গত মঙ্গলবার ফলাফল প্রকাশিত হবার পর মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা সাইয়্যেদ কামালুদ্দিন জাফরী মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করেন। একইভাবে এই উন্নত ফলাফলের খবরে ছাত্র, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক আনন্দ উল্লাসের সৃষ্টি হয়। মাদ্রাসার শিক্ষক ও ছাত্রছাত্রীরা এই গৌরবজনক ফলাফলের জন্য মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করে মাদ্রাসার উত্তরত্তোর সমৃদ্ধি কামনা করে দোয়া করেন।
মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা জাফরী ইনকিলাবের সাথে তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, নরসিংদীর জামেয়া কাসেমিয়া কামিল মাদ্রাসা এলাকার জনগনের সহযোগিতায় ইতোমধ্যে একটি স্বনামধন্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সারা দেশে পরিচিতি লাভ করেছে। প্রতিষ্ঠাকাল থেকে এই মাদ্রাসায় নকলবিহীন পরীক্ষা অনুষ্ঠিত হয়ে আসছে। দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে যখন মহোৎসবে নকল চলতো, তখনো জামেয়া কাসেমিয়া মাদ্রাসায় কোন নকল হয়নি। সম্পূর্ণ নকল মুক্ত পরিবেশে পরীক্ষা দিয়ে ছাত্র-ছাত্রীরা বার বার গৌরবজনক ফলাফল অর্জন করেছে। সরকারী বেসরকারী সকল পর্যায় থেকে সার্বিক সহযোগিতা পেয়ে এই জামেয়া কাসেমিয়া কামিল মাদ্রাসা একটি আন্তর্জাতিক দ্বীনি প্রতিষ্ঠানে পরিনত হবে। তিনি আরো জানান, অচিরেই জামেয়া কাসেমিয়াকে বিশ্ববিদ্যালয়ে উন্নীত করার পদক্ষেপ নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরসিংদীর জামেয়া কাসেমিয়া মাদ্রাসার এবতেদায়ী শাখার ৮৬ জন বৃত্তি পেয়েছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ