Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১-১১’র মত সরকার উৎখাতে ষড়যন্ত্রে লিপ্ত গণমাধ্যমের একটি অংশ: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৮, ১:০১ এএম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরানোর এজেন্ডা নিয়ে মাঠে নেমেছে গণমাধ্যমের একটি অংশ। এক-এগারোর মত পরিস্থিতি তৈরী করতে ষড়যন্ত্র করছে তারা।

গতকাল জাতীয় যাদুঘরে আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা উপকমিটির আয়োজনে ‘গুজব সন্ত্রাস-অপপ্রচার রুখে দাঁড়াও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।
সেতুমন্ত্রী বলেন, দেশে-বিদেশে গোপন বৈঠক হচ্ছে। ষড়যন্ত্র হচ্ছে দেশের বিরুদ্ধে, সরকারের বিরুদ্ধে, চলছে আন্দোলন করার প্রস্তুতি। সবাইকে এ বিষয়ে সজাগ থাকতে হবে। যেকোনো সংকট মোকাবেলায় আওয়ামী লীগ এবং সরকার প্রস্তুত রয়েছে বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক
তিনি বলেন, সকাল থেকে রাত পর্যন্ত আমাদের অফিস সক্রিয় থাকে। আমাদের পার্টি এখন রিঅ্যাকটিভ পার্টি, প্রোঅ্যাকটিভ পার্টি। আমাদের পার্টি যদি প্রোঅ্যাকটিভ না হতো তাহলে আমরা হেরে যাওয়া চারটি সিটি করপোরেশন নির্বাচনে জিততে পারতাম না। প্রতিদিন আমরা পরিস্থিতির মূল্যায়ন করি। কোনও বিষয়ে আমাদের যদি ঘাটতি থাকে নেত্রীর সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নেই এবং এগিয়ে যাই।
ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির শেখ হাসিনার কার্যালয়ে হামলার প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, বারবার অফিস থেকে ফোন করে নেত্রীকে বলেছিলাম, পার্টি অফিসের গেটে অস্ত্রশস্ত্র নিয়ে আসছে। ওরা আক্রমণ করবে, আমরা কী করবো? নেত্রী বললেন, মার খাও কিন্তু উত্তেজিত হওয়া চলবে না। নেত্রী যদি এই ধৈর্য ধরার পরামর্শ না দিতেন, ছাত্রছাত্রীদের ওপর বলপ্রয়োগ করা যাবে না পুলিশকে যদি এই নির্দেশনা না দিতেন তাহলে কী পুলিশ ধৈর্য ও সংযম দেখাতে পারতো?
তিনি বলেন, একটি আন্দোলনকে হিংসাত্মকভাবে ভয়াবহ রাজনৈতিক আন্দোলনে রূপ দেওয়ার যে বিপজ্জনক এজেন্ডা, সেই এজেন্ডাকে প্রধানমন্ত্রী সৎ সাহস ও দৃঢ়তা নিয়ে একজন স্ট্রেটসম্যান, চিন্তানায়ক ও রাষ্ট্রনায়কের মতো মোকাবিলা করেছেন।

সেতুমন্ত্রী বলেন, কোটা আন্দোলনের ওপর বিএনপি ও তার সাম্প্রদায়িক দোসররা ভর করেছিল। লন্ডন থেকে নির্দেশনা এসেছে। ভয়ঙ্কর আরও কিছু হতে পারতো কিন্তু সরকার নাইসলি পরিস্থিতি হ্যান্ডেল করেছে এবং সেটা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
‘নির্বাচনের প্রক্রিয়া থেকে সরে আসলে তারা নির্বাচনে আসবে।’ শুক্রবার বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের এমন বক্তব্যের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন প্রক্রিয়া একটি সাংবিধানিক বিধান। এই প্রক্রিয়া থেকে সরে আসার কোনও সুযোগ নেই। বিএনপির নেতাদের নির্বাচনের প্রক্রিয়া বদলানোর দাবি মামাবাড়ির আবদার।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য সচিব হাছান মাহমুদের সভাপতিত্বে সভা পরিচালনা করেন দলের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।
এদিকে গতকাল বিকালে রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ঢাকার চারপাশে যানজট প্রবণ পয়েন্টে ঈদের তিন দিন আগে থেকে যানজট নিয়ন্ত্রণে র‌্যাব মোতায়েন থাকবে।
তিনি বলেন, মহাসড়কে কোন খানাখন্দ নেই। তবে কিছু জেলা সড়কে খানাখন্দ রয়েছে। এবার পশুবাহী যান চলাচলে যানবাহনে কিছুটা ধীরগতি হলেও আগামী বছর থেকে যানজট থাকবে না বলে জানান তিনি। ###

 



 

Show all comments
  • Porimol ১৯ আগস্ট, ২০১৮, ১২:২৭ এএম says : 0
    Sotto kota bolle jodi sorojontro hoe tobe rastar kaj na kore ba kisu kore puro taka pokete raka ki kore boedo hoe ?unnouner kbol juar boise batase .এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ