Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুতুবদিয়ার ১৭ জেলে ভারতে আটক

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ২:৫৩ পিএম

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার একটি মাছ ধরার ট্রলারের ১৭ মাঝিমল্লা ভারতের কুলতলী থানায় আটক রয়েছেন বলে জানা গেছে।
আজ শনিবার কুতুবদিয়া থানার ওসি দিদারুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।
দিদারুল ফেরদৌস বলেন, ‘এফবি আবদুল জব্বার শাহ্’ ট্রলারটির ১৭ মাঝিমল্লা ভারতে আটক রয়েছেন। ১৪ আগস্ট এ ব্যাপারে ট্রলার মালিক মোজ্জাম্মেল জিডি করেছেন।
ভারতে আটক জেলেরা হলেন- মামুনুর রশীদ, মুহাম্মদ গিয়াস উদ্দিন, নুরুচ্ছফা, আবদুল শুক্কুর, আবদুল করিম, রফিক উদ্দিন, গিয়াস উদ্দিন, আবদুল মোনাফ, নুরুল আবছার, রাহমত উল্লাহ, মনির উল্লাহ, আবদুল মালেক, নুরুল হোছাইন, রবিউল বাশার, সাইফুল ইসলাম, মুহাম্মদ এরফান ও সাদ্দাম হোছাইন। আটকরা সবাই কুতুবদিয়ার লেমশীখালী ও উত্তর ধুরুং গ্রামের বাসিন্দা।
জানা গেছে, এর আগে ৮ আগস্ট সাগরে মাছ ধরতে গিয়ে ইঞ্জিন বিকল হয়ে ট্রলারটি ভারতের জলসীমায় ডুকে পড়ে। পরে ভারতীয় জেলেরা গভীর সমুদ্র থেকে উদ্ধার করে তাদের কিনারায় নিয়ে যান। সেখানে তাদের আটক করে ভারতীয় পুলিশ।
এ বিষয়ে ট্রলার মালিক মোজাম্মেল হক বলেন, ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে স্রোতের টানে ভারতীয় জলসীমায় প্রবেশ করে। এরপর ভারতীয় জেলেদের সহযোগিতায় ভারতের স্থলভাগে পৌঁছে ট্রলারটি। পরে ভারতীয় পুলিশ ট্রলারের ১৭ মাঝিমল্লাকে আটক করে। ১৪ আগস্ট ভারতীয় নৌকা মালিক লাল মোহন দাশ কল করে আটকের বিষয়টি জানিয়েছেন।
কুতুবদিয়া থানার ওসি দিদারুল ফেরদৌস আরও বলেন, জিডি পাওয়ার পর নিয়ম অনুয়ায়ী বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুতুবদিয়ার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ