Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক দুর্ঘটনা বিভিন্ন স্থানে নিহত ১২ : আহত ৪৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় গত ২৪ ঘণ্টায় ১২ নিহত হয়েছেন। আহত হয়েছেন ৪৫ জন। নিহতের মধ্যে
ঝিনাইদহে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২, লক্ষীপুরের রায়পুর উপজেলায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে এক শিক্ষার্থী, নারায়ণগঞ্জের আড়াইহাজারে মালবাহী ট্রাকের চাপায় এক যুবক, সাতক্ষীরায় ইঞ্জিনচালিত ভ্যান ও ইজিবাইকের সংঘর্ষে এক ব্যক্তি, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে দুইটি দোকানে ঢুকে আহত ৩, নওগাঁর পত্মীতলায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক এনজিওকর্মী, চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার মাদাম বিবিরহাট এলাকায় বাসের সঙ্গে গরুবাহী ট্রাকের ধাক্কায় এক যাত্রী, রাস্তা পার হবার সময় জয়পুরহাটের কালাইয়ে ভেরেন্ডি এলাকায় এক শিশু, চুয়াডাঙ্গা সদর উপজেলার ভালাইপুরে মোটরসাইকেলের ধাক্কায় এক বৃদ্ধ, হবিগঞ্জের বাহুবল উপজেলায় বাসচাপায় এক অটোরিকশাযাত্রী, কক্সবাজারের উখিয়া উপজেলায় ব্যাটারি চালিত অটোরিকশার ধাক্কায় এক শিশু মৃত্যু ও পঞ্চগড়ের বোদায় এক সাইকেল আরোহী।
আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন :
ঝিনাইদহ : ঝিনাইদহে পৃথক চারটি সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত ও কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। শুক্রবার ভোর থেকে দুপুর পর্যন্ত এই চারটি দুর্ঘটনা ঘটে। এর মধ্যে কালীগঞ্জ-ঝিনাইদহ সড়কের বেজপাড়া নামকস্থানে নসিমন নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কায় পিকুল নামে একজন এবং সদর উপজেলার সাদুহাটি স্কুলের কাছে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত এক ব্যক্তি নিহত হন। এছাড়া বিষয়খালী নামকস্থানে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চারজন আহত ও দুপুরে কালীগঞ্জ-যশোর মহাসড়কের রঘুনাথপুর মাঠে যাত্রীবাহী পলাশ পরিবহন নামে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে কমপক্ষে ১৬ জন আহত হয়েছে।
লক্ষীপুর : লক্ষীপুরের রায়পুর উপজেলায় গতকাল মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় পড়ে ইব্রাহিম খলিল (২৬) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে লক্ষীপুর সরকারি কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলেন। স্থানীয় সূত্রে জানা যায়, রায়পুর থেকে মোটর সাইকেলযোগে দক্ষিণ চরআবাবিল ইউনিয়নের মাঝি বাড়ি জামে মসজিদে জুমার নামাজ আদায় করতে যাওয়ার ছয়বাড়িয়া নামক এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় পড়ে যান তিনি। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে লক্ষীপুর সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
আড়াইহাজার : নারায়ণগঞ্জের আড়াইহাজারে মালবাহী ট্রাকের চাপায় গতকাল আজহার হোসেন (৩০) নামে যুবক নিহত হয়েছেন। নিহত আজহার নরসিংদীর মাধবদী থানার কান্দাইল এলাকার সামসুদ্দিন মিয়ার ছেলে। এ খবর বাড়িতে পৌঁছালে বিক্ষুব্ধ স্বজনরা ঢাকা সিলেট মহাসড়ক আধা ঘণ্টা অবরোধ করে রাখে। পরে আড়াইহাজার থানা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং যান চলাচল স্বাভাবিক করে।
সাতক্ষীরা : সাতক্ষীরায় ইঞ্জিনচালিত ভ্যান ও ইজিবাইকের সংঘর্ষে গতকাল শাহাদত গাজী (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত শাহাদত গাজী সদর উপজেলার তুজুলপুর গ্রামের বাসিন্দা ও কে লাইন পরিবহনের হেলপার।
গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় একটি যাত্রীবাহী গত বৃহস্পতিবার বাস নিয়ন্ত্রণ হারিয়ে দুইটি দোকানে ঢুকে পড়লে ৩ জন আহত হয়েছেন। গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ (ভারপ্রাপ্ত) আব্দুল হামিদ বলেন, ঢাকা থেকে ছেড়ে আসা একটি (ঢাকা মেট্রো-ব-১৪-৯৫৭৩) এসি বাস নিয়ন্ত্রণ হারিয়ে চায়ের দোকান ও গ্যারেজে ঢুকে পড়ে। এতে তিনজন আহত হন।
নওগাঁ : নওগাঁর পত্মীতলা উপজেলায় গত বৃহস্পতিবার দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে শফিকুল ইসলাম (৩০) নামে এক এনজিওকর্মী নিহত হয়েছেন। পত্মীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল কুমার চন্দ্র বলেন, শফিকুল ইসলাম অফিসের কাজ শেষে রাতে মোটরসাইকেলযোগে বাসায় যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে শফিকুল মারা যান। এ ঘটনায় অপর মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হন।
চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার মাদাম বিবিরহাট এলাকায় গত বৃহস্পতিবার বাসের সঙ্গে গরুবাহী ট্রাকের ধাক্কায় মো. মিয়া (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন ওই বাসের অন্তত ১৫ জন যাত্রী। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, ‘মাদাম বিবিরহাটে ট্রাকের ধাক্কায় গুরুতর আহত এক বাসযাত্রীকে চমেকে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আহত সাতজন হাসপাতালে ভর্তি হয়েছেন।
জয়পুরহাট : রাস্তা পার হবার সময় জয়পুরহাটের কালাইয়ে ভেরেন্ডি এলাকায় গত বৃহস্পতিবার সিএনজি গাড়ির ধাক্কায় রিফাত (৫) নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে ।
স্থানীয়দের উদ্ধৃতি দিয়ে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ খান জানান, ‘একা রাস্তা পার হওয়ার সময় মাত্রাই গ্রাম অভিমুখী একটি সিএনজি গাড়ি রিফাতকে ধাক্কা দিলে গুরুতর আহত হয় শিশু রিফাত।’ পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে তিনি জানান।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা সদর উপজেলার ভালাইপুরে গত বৃহস্পতিবার রাতে মোটরসাইকেলের ধাক্কায় নজির হোসেন (৬৮) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাতে বাড়ি থেকে বের হয়ে পাশ্ববর্তী ভালাইপুর বাজারে যাওয়ার সময় চুয়াডাঙ্গা শহর থেকে ছেড়ে আসা একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দিলে নজির হোসেন গুরুতর আহত হন। এ অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
হবিগঞ্জ : হবিগঞ্জের বাহুবল উপজেলায় বাসচাপায় গত বৃহস্পতিবার নাসির উদ্দিন (৪৫) নামে এক অটোরিকশাযাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো চারজন। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন জানান, ঢাকা থেকে সিলেটগামী শ্যামলী পরিবহনের একটি বাস সিএনজি চালিত একটি অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান নাসির উদ্দিন।
উখিয়া : কক্সবাজারের উখিয়া উপজেলায় ব্যাটারি চালিত অটোরিকশার ধাক্কায় গতকাল বিপ্লব (৫) নামে এক শিশু মৃত্যু হয়েছে।
বোদা (পঞ্চগড়): পঞ্চগড়ের বোদায় গত বৃহস্পতিবার রহমত আলী ভিম (৪৫) নামের এক সাইকেল আরোহী নিহত হয়েছে। এ সময় আহত হয় ইদ্রীস আলী নামের অপর এক ব্যক্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ