Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসএফের হাতে বাংলাদেশি জখম

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে পদ্মা নদী দিয়ে গরু আনার সময় আবু তাহের (৩০) নামে এক বাংলাদেশি রাখালকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সদস্যরা কুপিয়ে জখম করেছে বলে জানা গেছে। আহতের আবু তাহের শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের বাবুপুর চালকাপাড়ার আবদুল খালেকের ছেলে। গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে মনোহরপুর সীমান্তে এ ঘটনা ঘটে। আহতের পরিবার জানিয়েছে, বৃহস্পতিবার রাত ১০টার দিকে পদ্মা নদীপথে গরু নিয়ে আসছিল সে। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) নিমতিতা ক্যাম্পের সদস্যরা তার দুই পায়ে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে ফেলে চলে যায়।
খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের টহলদল তাকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে। তাকে চিকিৎসার জন্য শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. এ এস মাহফুজ রিগ্যান জানান, আহত তাহেরের দুই পা কেটে ব্যাপক রক্তক্ষরণ হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে অবস্থা খারাপ হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ প্রসঙ্গে জানতে চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সাজ্জাদ সরোয়ার জানান, আবু তাহের কিভাবে আহত হয়েছে সেটি নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ