Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শৈলকুপার দুই স্কুলেই দশম শ্রেণির শিক্ষার্থী অনুপস্থিত!

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৭ এএম

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বেণীপুর মাধ্যমিক বিদ্যালয় ও মরিয়ম নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে মঙ্গলবার দশম শ্রেণির শিক্ষার্থীদের উপস্থিত ছিল শূন্যের কোঠায়। অন্যান্য ক্লাসেও উপস্থিতি হতাশাজনক। শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উসমান গনি স্কুল দুটি আকস্মিক পরিদর্শনে গিয়ে এই দুর্দশার চিত্র পান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উসমান গনি খবরের সত্যতা নিশ্চত করে জানান, স্কুল চলাকালীন সময়ে বেণীপুর মাধ্যমিক বিদ্যালয় ও মরিয়ম নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণিতে কোনো শিক্ষক বা শিক্ষার্থীকেই পাওয়া যায়নি। এই দুর্দশা দেখে তিনি ক্ষোভ ও বিস্ময় প্রকাশ করেন। তিনি বলেন, বেণীপুর মাধ্যমিক বিদ্যালয়ে সকল শ্রেণিতে শিক্ষার্থী উপস্থিতির হার খুবই কম ছিল। এর মধ্যে দশম শ্রেণির ১৬২ জন শিক্ষার্থীর মধ্যে কেউই উপস্থিত ছিল না। নবম শ্রেণিতে ৯৮ জনের মধ্যে ছিল ২২ জন। অষ্টম শ্রেণিতে ২০২ জনের মধ্যে ছিল মাত্র ৫২ জন।
অপরদিকে মরিয়ম নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়েও দশম শ্রেণির কোনো শিক্ষার্থীকে ক্লাসরুমে পাননি তিনি। দীর্ঘদিন ক্লাস না নেয়ায় শ্রেণিকক্ষ অপরিচ্ছন্ন ও গুমোট অন্ধকার দেখা যায়। এ ছাড়াও কাঁচেরকোল ফাজিল মাদরাসায় শিক্ষার্থী উপস্থিতি কম ও শিক্ষার মান নাজুক থাকায় তিনি অসন্তোষ প্রকাশ করেন। স্কুল চলাকালীন কাঁচেরকোল বাজারের বেশ কয়েকটি চায়ের দোকানে ছাত্রদের কেরামবোর্ড খেলতে দেখে হতাশা প্রকাশ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উসমান গনি। তাৎক্ষণিক চায়ের দোকানি মাহফুজ ও রাসেলের দোকান থেকে চারটি কেরামবোর্ড জব্দ করে ওই বাজারের সকল দোকানে কেরামবোর্ড খেলা বন্ধ ঘোষণা করেন তিনি। এই দুর্দশার চিত্র তিনি শিক্ষা বোর্ডকে জানাবেন বলেও সাংবাদিকদের জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী অনুপস্থিত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ