Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ধ্বংসস্তূপে দাঁড়িয়ে সৃষ্টির পতাকা উড়ানোই আ.লীগের ইতিহাস-ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ঝড় ও দুর্যোগে এগিয়ে যাওয়াই আওয়ামী লীগের ইতিহাস। শঙ্কার মধ্য দিয়ে এগিয়ে যায়, মৃত্যুর মিছিলে জীবনের জয় গান গায় আওয়ামী লীগ। ধ্বংসস্তুপের ওপর দাঁড়িয়ে আমরা সৃষ্টির পতাকা উড়াই- এটাই আওয়ামী লীগের ইতিহাস।
গতকাল ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।
বঙ্গবন্ধুর হত্যাকান্ড পৃথিবীর অন্যতম নৃশংসতম হত্যাকান্ড মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, পৃথিবীতে জুলিয়াস সিজার থেকে শুরু করে যত রাজনৈতিক হত্যাকান্ড সংঘটিত হয়েছে তার মধ্যে সব থেকে নৃশংসতম এবং বর্বর পৈশাচিক হত্যাকান্ড ৭৫-এর ১৫ আগস্টের এই হত্যাকান্ড। অন্যান্য রাজনৈতিক হত্যাকান্ডে অবলা নারী ছিল না, অবুঝ শিশু ছিল না, অন্তঃসত্ত্বা নারী ছিল না। কিন্তু এখানে ছিল। তিনি বলেন, আজকের এই দিনে আমাদের শপথ হবে, শেখ হাসিনার নেতৃত্বে যেকোনো অপশক্তি, বিশেষ করে সাম্প্রদায়িক অপশক্তিকে আমরা জনগণকে সঙ্গে নিয়ে পরাজিত করব, প্রতিহত করব।
কাদের বলেন, আজ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনেই সীমিত থাকলে চলবে না। আমরা আজ বঙ্গবন্ধুর সততা, বঙ্গবন্ধুর সাহসের দৃষ্টান্ত যদি অনুসরণ করি তাহলেই বঙ্গবন্ধুর প্রতি যথাযথ শ্রদ্ধা নিবেদন করা হবে। বঙ্গবন্ধু আজ নেই, তার কন্যা শেখ হাসিনা এখন বাঙালির মুক্তির সংগ্রামের আপসহীন কান্ডারি। তার নেতৃত্বে সারা বাংলাদেশে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ।
‘খালেদা জিয়ার মুক্তি না হলে বিএনপি নির্বাচনে আসবে না’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় কাদের বলেন, লিগ্যাল ব্যাটেলে যান। এখানে আওয়ামী লীগের কোনো বিষয় নেই, সরকারের কোনো বিষয় নেই। এটা আইনি প্রক্রিয়া।
শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, যৌক্তিক আন্দোলনের যৌক্তিক দাবি মেনে নেওয়ার মতো সৎ সাহস প্রধানমন্ত্রী শেখ হাসিনার আছে। অযৌক্তিক কোনো আন্দোলন সফল হবে না।####



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ