Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৩৬ ফুটওভার ব্রিজের ৩০টি অব্যবহৃত-ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ১২:০০ এএম

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ধৈর্য ধরার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেন, একটি ‘ব্যালেন্সড সিস্টেম হচ্ছে। আজ এগিয়ে গেছে অনেকটা।’
সড়ক পরিবহনমন্ত্রী বলেন, কোটা নিয়ে যে কমিটি করা হয়েছে, তাদের কাজ এগিয়ে গেছে অনেকটাই। শিক্ষার্থীদের হতাশ হওয়ার কিছু নেই।
গতকাল বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় মিলনায়তনে এক আলোচনায় সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে কথা বলেন কাদের। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে সামনে রেখে এর আয়োজন করে সরকারপন্থী চিকিৎসকদের সংগঠন ‘স্বাধীনতা চিকিৎসক পরিষদ’। ওবায়দুল কাদের বলেন, তবে আমি এটুকু বলতে পারি কোটা আন্দোলন যারা করেন, তাদেরকে আমি সুখবর দিতে চাই। কিছু দিন ধৈর্য ধরতে অসুবিধা কী। একটা ব্যালেন্সড সিস্টেম চালু করার জন্য কিছুটা সময় লাগছে। তথ্য উপাত্ত সংগ্রহের জন্য কিছুটা সময় লাগছে। এটা এখন অনেকদূর এগিয়েছে। আমরাও সমাধানের পথ খুঁজছি। ছাত্রছাত্রীদের হতাশ হওয়ার কোনো কারণ নেই।
কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা এর মধ্যে নানা সময় সময় বেঁধে দিয়ে নানা কর্মসূচি পালনের ডাক দিচ্ছে। এ বিষয়ে কাদের বলেন, শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা। ধমক দিয়ে, আল্টিমেটাম দিয়ে বঙ্গবন্ধু কন্যার কাছ থেকে সুবিধা আদায় করা যাবে না।
৩৬টি ফুটওভার ব্রিজ করেছি, ৩০টিও ব্যবহার হয় না-ওবায়দুল কাদের
সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা-চট্টগ্রাম রুটে ৩৬টি ফুটওভার ব্রিজ নির্মাণ করেছি। কিন্তু এর মধ্যে ৩০টি ব্রিজও ব্যবহার হয় না। দূর্ঘটনা রোধে প্রতিযোগিতামূলক বাস চলাচলের পাশাপাশি পথচারীদের বেপরোয়া রাস্তা পারাপার বন্ধ করতে হবে।
গতকাল রাজধানীর কুর্মিটোলায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ (এসআরসিসি) প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, পাশে ফুটওভার ব্রিজ মানুষ ব্যবহার করবে না। হামাগুড়ি দিয়ে ডিভাইডারের গ্যাপের মধ্য দিয়ে রাস্তা পার হবে। স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা মোবাইল ফোনে কথা বলতে বলতে রাস্তার এপার থেকে ওপার যাচ্ছে। ছুটন্ত গাড়ি এসে তাকে চাপা দিচ্ছে। ফলে নৃশংস মৃত্যুর ঘটনা ঘটে। আমি অনুরোধ করবো, প্লিজ রাস্তা পারাপার তোমরা সর্তক হবে।
তিনি বলেন, আগামী দুই তিন বছরের মধ্যে বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থা বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান আসবে। একটু ধৈর্য ধরতে হবে। অপেক্ষা করতে হবে। অপেক্ষা করুন সুদিনের জন্য।
তিনি আরও বলেন, ঈদের আগে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের ২৩টি ব্রিজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন। আমরা জনসাধারণের জন্য খুলে দিব। টঙ্গী বাজার পুরোপুরি এলিভেটেড এক্সপ্রেস হবে। আব্দুল্লাহপুর থেকে ইপিজেড পর্যন্ত এলিভেটেড এক্সপ্রেসের কাজ চলছে।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ