Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সান্তাহারে জেব্রা ক্রসিং স্থাপন করল ছাত্রলীগ

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

আদমদীঘি উপজেলা ছাত্রলীগের উদ্যোগে সান্তাহার রেলওয়ে জংশন শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও জনগুরুত্বপূর্ণ স্থানের সামনে শিক্ষার্থী ও পথচারীদের নিরাপত্তায় রোড মার্কিং দিয়ে জেব্রা ক্রসিং স্থাপন করা হয়। গত শুক্রবার রাতে যানবাহন চলাচল কমার পর শহরের হার্ভে স্কুল মোড়, সাঁতাহার ঝংকার ক্লাব মোড়, হুমায়ূনের মোড় জ্যতির মোড়সহ বিভিন্ন স্কুল-কলেজের সামনে জেব্রা ক্রসিং স্থাপনের ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে উপজেলা ছাত্রলীগ। রাস্তা পারাপারে সবচেয়ে বেশি ব্যবহার করা হয় জেব্রা ক্রসিং। পথচারীদের পারাপারের জন্য ব্যবস্থা রাস্তায় সাদা-কালো ডোরা চিহ্নিত নির্দিষ্ট অংশ ‘জেব্রা ক্রসিং’ নামে পরিচিত। আবার পারাপারের জন্য ক্ষেত্রবিশেষে পথচারী-সেতুও ব্যবহার করা হয়। কিন্তু এই পৌর সান্তাহারে শহর রাস্তা পারাপারের জন্য নেই কোনো জেব্রা ক্রসিং। পথচারীদের নিরাপদ সড়ক নিশ্চিত করার জন্য এমন উদ্যোগ গ্রহন করে ছাত্রলীগ নেতারা।
এ বিষয়ে আদমদীঘি উপজেলা ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান সজল জানান, পথচারী ও শিক্ষার্থীদের নির্বিগ্নে রাস্তা পারাপারের কথা মাথায় রেখে আমরা এমন উদ্যোগ গ্রহন করেছি। সেই সাথে সড়ক দুর্ঘটনা রোধে উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদরাসা, মসজিদ এমন গুরুত্বপূর্ণ স্থানের সামনে জেব্রা ক্রসিং স্থাপন করার উদ্যোগ গ্রহণ করেছি। আমরা আশা করছি রাস্তা পারাপারের কারনে সড়ক দুর্ঘটনা এবং জ্যাম অনেকটাই কমে আসবে।এসময় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফিন খান তনু একরামুল হক শুভ আহসান হাবীব জয়, আল-আমিন শেখ শান্ত, মিরাজ সাকিল শাহাদত, মোরশেদ, সঞ্জয় প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ