Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোবিন্দগঞ্জে আন্তর্জাতিক আদিবাসী দিবস উদযাপন

গোবিন্দগঞ্জ(গাইবান্ধা)উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে আন্তর্জাতিক আদিবাসী দিবস উদযাপন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।
সাহেবগঞ্জ বাগদাফার্ম ভুমি উদ্ধার সংগ্রাম কমিটি, আদিবাসী বাঙ্গালী সংহতি পরিষদ, জাতীয় আদিবাসী পরিষদ, বাংলাদেশ আদিবাসী ইউনিয়ন, পারগানা পরিষদ ও জনউদ্যোগের আয়োজনে গোবিন্দগঞ্জে আন্তর্জাতিক আদিবাসী দিবস উদযাপন করা হয়। উপজেলার সাঁওতাল ও বাঙ্গালীর অংশগ্রহণে বর্ণাঢ্য র‌্যালিটি মাদারপুরে শুরু হয়ে পৌর শহরেরর পশ্চিম চৌমাথায় এসে শেষ হয়। এখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন আদিবাসী বাঙ্গালী সংহতি পরিষদের আহবায়ক এ্যাড. সিরাজুল ইসলাম বাবু, সাহেবগঞ্জ বাগদাফার্ম ভুমি উদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ফিলিমন বাস্কে প্রমুখ। বক্তারা রংপুর চিনিকলের আওতাধীন সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমি তাদের বাপ-দাদার সম্পত্তি দাবী করে অবিলম্বে ফেরতের দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদিবাসী দিবস
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ