Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাগীব আলী ও তার ছেলের সাজা বহাল

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

সিলেটের আলোচিত শিল্পপতি রাগীব আলীর ১৪ বছরের সাজা বহাল রেখেছেন সিলেটের বিশেষ দায়রা জজ আদালত। গতকাল বৃহস্পতিবার সকালে আপিলের শুনানি শেষে এ আদেশ দেন আদালত। মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি করে তারাপুর চা বাগান দখলের অভিযোগে দায়েরকৃত মামলায় রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে নিম্ন আদালতে ২০১৭ সালের ২ ফেব্রæয়ারি ১৪ বছরের সাজা দেয়া হয়েছিল। সেটির বিরুদ্ধে করা আপিল শুনানি শেষে বিশেষ দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক নিম্ন আদালতের রায় বহাল রাখেন।
শুনানিকালে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন স্পেশাল পিপি নওশাদ আহমদ চৌধুরী। অন্যদিকে আসামী পক্ষের আইনজীবী ছিলেন সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু, এটিএম মাসুদ টিপু, মঈনুল ইসলাম। অ্যাডভোকেট নওশাদ আহমদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানিয়েছেন- ‘ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি করে শহরতলির তারাপুর চা বাগান ৯৯ বছরের জন্য লিজ নেয়ার অভিযোগে বিগত ২০০৫ সালে সিলেটের কোতোয়ালী থানায় মামলা করেন তৎকালীন সহকারি কমিশনার ভূমি এসএম আব্দুল কাদের। তদন্ত এবং বিচার শেষে এই মামলায় ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি সিলেট জেলা আদালত রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে ১৪ বছরের কারাদন্ড দিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাজা বহাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ