Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রিমান্ড শেষে কারাগারে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থী

কোর্ট রিপোর্টার | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

রাজধানীর ভাটারা ও বাড্ডা থানায় করা পৃথক দুই মামলায় দুই দিনের রিমান্ড শেষে ২২ বিক্ষেভকারীকে করাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার এ আদেশ দেন। এরআগে মামলার তদন্ত কর্মকর্তারা আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। এসময় আসামির আইনজীবীরা জামিন আবেদন করেন। শুনানী শেষে বিচারক জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
মামলা সুত্রে জানাগেছে, ৬ অগাস্ট আফতাবনগরের মেইন রোডের সমনে পাকা রাস্তার উপরে ইস্ট ওয়েষ্ট ইউনির্ভাসিটি এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীরা বেআইনী জনতাবদ্ব হয়ে জনসাধারণের চরাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এ ছাড়া লাঠি-শোটা ইট পাটকেল হৈ-হুল্লা করিয়া রাস্তায় চলামান যানবাহন ভাংচুর করার চেষ্টা করে এবং পুলিশের কর্তব্য কাজে বাধা দিয়া বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার গাড়ি ভাংচুর করে। এছড়া
৬ অগাস্ট ভাটারা থানা এলাকার বিভিন্ন স্থানে নর্থ সাউথ বিশ্ব্যবিদ্যালয় সহ অজ্ঞাতনামা আরো অনেক উশৃংঙ্খল দূস্কৃতিকারী ছাত্র জনতা লাঠি সোঠা, লোহার রড, দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে পরিকল্পিতভাকে পুলিশের উপর আক্রমন করিয়া সরকারী কাজে বাধা দেয়। এসময় আসামিরা রাস্তার মাঝে ষ্টীলের তৈরী আইল্যান্ড উপড়ে ফেলে এবং রাস্তার দুই পার্শ্বের দোকান পাট ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা বাড়ীর গেইট দরজা জানালা ভাংচুর করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ